ট্রাম্পকে হারাতে ওবামার সহযোগিতা চাইলেন বাইডেন
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ০০:২৯
ট্রাম্পকে হারাতে ওবামার সহযোগিতা চাইলেন বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় নির্বাচনে জয়ী হতে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে সহযোগিতা চেয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। ২০২৪ সালের নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্পকে হারাতে তিনি এ সহযোগিতা চেয়েছে। খবর এনবিসি নিউজের


গত জুন মাসের কোনো এক দিন বারাক ওবামাকে হোয়াইট হাউসে মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন বাইডেন এবং ওবামা সেই আমন্ত্রণ রক্ষা করে সেখানে উপস্থিতও হয়েছিলেন।


সে সময়েই আগামী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করার ব্যাপারে ওবামার সহযোগিতা চান বাইডেন। এ সময় ওবামা তাকে সহযোগিতা করার আশ্বাস দেন।


ডেমোক্রেটিক পার্টির দুই শীর্ষ নেতার এই একান্ত ব্যক্তিগত মধ্যাহ্নভোজ এবং বৈঠক সম্পর্কে অবগত হোয়াইট হাউসের দু’টি গুরুত্বপূর্ণ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।


২০০৯ সালে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন বারাক ওবামা। পরে ২০১৩ সালের নির্বাচনেও জয়ী হয়ে ২০১৭ সাল পর্যন্ত প্রেসিডেন্ট ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের সংবিধান অনুসারে কোনো প্রেসিডেন্টেরই দুই মেয়াদের বেশি সময় এই পদে থাকতে পারেন না।


এরপর ২০২০ সালের নির্বাচনে জো বাইডেনকে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করে ডেমোক্রেটিক পার্টি। সেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বি রিপাবলিকান পার্টির প্রার্থী ও তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৭০ লাখেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন বাইডেন।
বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com