নিউজিল্যান্ডে ফিফা ওমেন্স ওয়ার্ল্ড কাপ শুরুর আগে গুলি, বন্দুকধারীসহ নিহত ৩
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ১৬:৪৯
নিউজিল্যান্ডে ফিফা ওমেন্স ওয়ার্ল্ড কাপ শুরুর আগে গুলি, বন্দুকধারীসহ নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফিফা ওমেন্স ওয়ার্ল্ড কাপ শুরুর কয়েক ঘণ্টা আগে গোলাগুলিতে বন্দুকধারীসহ অন্তত ৩ জন নিহত হয়েছেন।


২০ জুলাই বৃহস্পতিবার সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন।


পুলিশ কমিশনার অ্যান্ড্রু কস্টার সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।


তিনি বলেন, একটি কন্সট্রাকশন সাইটে স্থানীয় সময় সকাল ৭টা ২২ মিনিটে ওই হামলার ঘটনা ঘটে। হামলাকারী নিজেও ঘটনাস্থলে নিহত হয়েছেন বলে জানা গেছে।


দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স বলছেন, এই হামলা জাতীয় নিরাপত্তার জন্য হুমকি নয়। হামলার পেছনে রাজনৈতিক কোনো উদ্দেশ্য ছিল না এবং পরিকল্পনা অনুযায়ীই টুর্নামেন্ট শুরু হবে বলেও জানান তিনি।


তিনি বলেন, নিউজিল্যান্ড এবং দর্শকদের নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার। তিনি জানিয়েছেন, কুইন স্ট্রিটের একটি কন্সট্রাকশন সাইটে ওই হামলার ঘটনা ঘটেছে। ওই বন্দুকধারী একটি পাম্প-অ্যাকশন শটগান দিয়ে হামলা চালান।


নিউজিল্যান্ড পুলিশের সাহসী নারী ও পুরুষ সদস্য যারা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে অন্যদের জীবন বাঁচিয়েছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স। এই ধরণের পরিস্থিতি দ্রুত চলে যায় এবং যারা অন্যদের বাঁচাতে নিজেদের জীবন ঝুঁকির মধ্যে ফেলেন তাদের এই কাজ বীরত্বের চেয়ে কম কিছু নয় বলে উল্লেখ করেন তিনি।


অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন বলেন, ফিফার সব কর্মী এবং ফুটবল দলের সদস্যরা নিরাপদেই আছেন। নগরীর ইডেন পার্কে নিউজিল্যান্ড ও নরওয়ের মধ্যে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। এক টুইট বার্তায় ব্রাউন বলেন, আমাদের এই সুন্দর শহরে এর আগে এমন কিছু ঘটেছে বলে আমি মনে করতে পারছি না। আজকের সকালের এই ঘটনা অকল্যান্ডবাসীর জন্য দুঃখজনক এবং বেদনাদায়ক ছিল। কারণ এটি এমন একটি ঘটনা যাতে আমরা অভ্যস্ত নই।


এদিকে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে ফিফা। নিউজিল্যান্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানানো হয়। ইডেন পার্কে উদ্বোধনী ম্যাচে অংশ নেবে নিউজিল্যান্ড এবং নরওয়ে। দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেছেন, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এবারের নবম ওমেন্স ওয়ার্ল্ড কাপ যৌথভাবে আয়োজন করছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া।


সময়সূচি অনুসারে আজ অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ড ও নরওয়ের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com