ইতালির উপকূলে নৌকাডুবে নিখোঁজ ৪০
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৩:০৯
ইতালির উপকূলে নৌকাডুবে নিখোঁজ ৪০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতালিতে ভূমধ্যসাগরের উপকূলীয় দ্বীপ ল্যাম্পেদুসায় অভিবাসীবাহী নৌকাডুবিতে ৪০জন নিখোঁজ। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানায় জাতিসংঘের শরণার্থী সংস্থা। বার্তা সংস্থা আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে অন্তত একটি নবজাতক শিশু রয়েছে বলে জানিয়েছে ইতালিতে নিযুক্ত জাতিসংঘের জাতিসংঘের শরণার্থী সংস্থার প্রতিনিধি চিয়ারা কার্ডোলেত্তি।


জাতিসংঘের অভিবাসন সংস্থা আইওএম-এর মুখপাত্র ফ্লাভিও ডি গিয়াকোমো বলেন, তিউনিসিয়ার স্ফ্যাক্স থেকে ইতালির উদ্দেশ্যে আসা জাহাজটিতে ৪৬ জন অভিবাসী ছিলেন। প্রবল ঢেউ ও বাতাসের কারণে নৌকাটি ডুবে যায়।


জীবিতদের মধ্যে কয়েকজনকে ইতালির দ্বীপ ল্যাম্পেদুসায় নিয়ে যাওয়া হয়েছে এবং অন্যদের তিউনিসিয়ায় ফিরিয়ে আনা হয়েছে বলে জানান তিনি।


গিয়াকোমো আরও বলেন, নিখোঁজদের মধ্যে সাতজন নারী ও একজন নাবালক শিশু রয়েছে। আর যারা বেঁচে আছেন তারা সবাই প্রাপ্তবয়স্ক পুরুষ।


আইওএম-এর এই মুখপাত্র বলেন, আমরা নভেম্বর থেকে তিউনিসিয়ার রুট দিয়ে তিউনিসিয়ানদের তুলনায় সাব-সাহারান আফ্রিকা থেকে অভিবাসীদের বেশি আগমন লক্ষ্য করেছি। মূলত তিউনিসিয়া গিয়ে সাব-সাহারান আফ্রিকার লোকেরা জাতিগত বৈষম্যের শিকার হওয়ায় এই মানুষগুলোই জীবনের ঝুঁকি নিয়ে পালিয়ে যাওয়ার কারণে অভিবাসীদের সংখ্যা বাড়ছে বলেও জানান তিনি।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com