আবার সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ০৮:৩৪
আবার সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাংবাদিকতা দিয়ে ক্যারিয়ার শুরু করা সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পার্লামেন্ট থেকে পদত্যাগের পর ফের সাংবাদিকতায় ফিরছেন। যুক্তরাজ্যের প্রভাবশালী পত্রিকা ডেইলি মেইল তাকে কলামিস্ট হিসেবে নিয়োগ দিয়েছে। পার্টিগেট কেলেঙ্কারির দায়ে ক্ষমতা হারানো সাবেক এই ব্রিটিশ প্রধানমন্ত্রী প্রতি শনিবার পত্রিকাটির জন্য কলাম লিখবেন।


শুক্রবার (১৬ জুন) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ডেইলি মেইল।


সাবেক প্রধানমন্ত্রী বরিসকে চাকরি দেওয়ার বিষয়ে ডেইলি মেইল বলেছে, “আপনি বরিস জনসনের ভক্ত হন বা না হন, ওয়েস্টমিনস্টারসহ (ব্রিটিশ পার্লামেন্ট) বিশ্বের লাখ লাখ মানুষকে তার লেখা পড়তেই হবে।”


গত ৯ জুন বিবৃতি দিয়ে পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা দেন বরিস। এর আগে করোনাকালীন পার্টিগেইট কেলেঙ্কারির কারণে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়েছিল তাকে।


প্রসঙ্গত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন বরিস। ক্যারিয়ার শুরু করেছিলেন সাংবাদিকতা দিয়েই। ১৯৮৭ সালে টাইমস ম্যাগাজিনের প্রতিবেদক হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। একসময় রাজনীতি আর সাংবাদিকতা একসঙ্গে চালিয়েছিলেন তিনি। কাজ করেছেন টাইমস, ডেইলি টেলিগ্রাফের সংবাদদাতা হিসেবে।


একবার মনগড়া মন্তব্য দিয়ে টাইমসের চাকরিও হারিয়েছিলেন। ডেইলি টেলিগ্রাফের ব্রাসেলস সংবাদদাতা থাকাকালীন ইউরোপীয় ইউনিয়নের তীব্র সমালোচক হিসেবে পরিচিতি পেয়েছিলেন।


একসঙ্গে সংসদ সদস্য ও স্পেক্টেটর ম্যাগাজিনের সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন জনসন। প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত ডেইলি টেলিগ্রাফে নিয়মিত কলাম লিখতেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com