এবার উড়িষ্যায় মালবাহী ট্রেন লাইনচ্যুত
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ২১:৫৭
এবার উড়িষ্যায় মালবাহী ট্রেন লাইনচ্যুত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বালেশ্বরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ক্ষত মুছতে না মুছতেই আবারও মালবাহী ট্রেন লাইনচ্যুতের ঘটনা ঘটলো ভারতের উড়িষ্যায়। তবে এই ঘটনায় এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


৪ জুন, রবিবার ভারতের উড়িষ্যা রাজ্যে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটে।


ডুংড়ি চুনাপাথর খনি থেকে মাল বোঝাই করে বড়গড়ের এসিসি সিমেন্ট কারখানায় যাওয়ার পথে ট্রেনটি লাইনচ্যুত হয়।


জানা গেছে, ডুংড়ি থেকে বড়গড় যাওয়ার পথে মেনধাপালিতে একটি চুনাপাথরবোঝাই ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে ট্রেনটির কমপক্ষে পাঁচটি বগি ট্র্যাকের বাইরে পড়ে গেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।


ভারতের ইস্ট কোস্ট রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, মালবাহী ট্রেন লাইনচ্যুতির সঙ্গে ইন্ডিয়ান রেলওয়ের কোনো সংশ্লিষ্টতা নেই। যে ট্র্যাকে ট্রেন লাইনচ্যুত হয়েছে সেটা পুরোপুরিভাবে একটি সিমেন্ট কোম্পানির মালিকানাধীন। ন্যারো গেজ লাইনটির পুরো অবকাঠামো- রোলিং স্টক, ইঞ্জিন, ওয়াগন, ট্রেন ট্র্যাক সবকিছু ওই কোম্পানি রক্ষণাবেক্ষণ করে। রেলওয়ের এতে কোনো ভূমিকা নেই।


এদিকে শুক্রবারের দুর্ঘটনার পর আজ প্রথমবারের মতো বালাসোরে মেরামতকৃত রেললাইনে একটি যাত্রীবাহী ট্রেন পাড়ি দিয়েছে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় পুরি বন্দে ভারত এক্সপ্রেস রেললাইনের অংশটি অতিক্রম করে যায়।


ট্রেন দুর্ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দেওয়ার চেষ্টা চলছে বলে সামাজিকমাধ্যমে এক পোস্টে সতর্ক করেছে উড়িষ্যা পুলিশ। দুর্ঘটনার কারণ জানতে জিআরপির তদন্ত চলছে জানিয়ে উড়িষ্যা পুলিশ বলেছে, ট্রেন দুর্ঘটনাকে কেন্দ্র করে যারা সাম্প্রদায়িক উসকানিমূলক মন্তব্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দুর্ঘটনার পরপর জাতি-ধর্ম নির্বিশেষে মানুষ কিভাবে দুর্গতদের উদ্ধারে ও তাদের চিকিৎসার প্রয়োজনে সাড়া দিয়েছে, সবার দৃষ্টি সেদিকে নিবদ্ধ রাখা উচিত।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com