শিরোনাম
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩, ১৬:১৪
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে ১৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। যার মধ্যে মা ও তার সন্তান রয়েছে।


শুক্রবার, ২৮ এপ্রিল ভোররাতে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির মধ্য ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন নগরীতে ব্যাপক হামলা চালায় রাশিয়া। 


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে মধ্যাঞ্চলের শহর উমানে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন জ্বলতে দেখা যায়।


রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র আবাসিক ওই ভবনটিতে আঘাত হানে বলে জানান ওই অঞ্চলের সামরিক প্রশাসন বিভাগের প্রধান ইহর তাবুরেৎস। বলেন, এ ঘটনায় সাতজন নিহত এবং আরো ১৭ আহত হয়েছেন।


শুক্রবার ভোররাতে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলায় বার বার কেঁপে উঠেছে কিয়েভ। পুরো ইউক্রেন জুড়েই ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা হিসেবে সাইরেন বেজেছে এবং বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন চ্যানেল খবর প্রকাশ করেছে।


শুক্রবার প্রথম প্রহরের পর নিপ্রো, ক্রেমেনচাক, পোলতাভা এবং মাইকোলাইভে বিস্ফোরণ ঘটেছে। কিয়েভ বা অন্যান্য নগরীতে হতাহতের সংখ্যা বা কী ধরণের ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। কিয়েভ প্রশাসন থেকে বলা হয়ছে, তাদের অ্যান্টি-এয়ারক্রাফ্ট ইউনিট সক্রিয় রয়েছে।


শুক্রবারের এই তুমুল হামলার একদিন আগেই ক্রেমলিন থেকে বলা হয়েছিল, যা কিছু এই যুদ্ধ অবসানের পথ প্রশস্ত করবে তারা সে সব কিছুকেই স্বাগত জানাবে।


গত বুধবার ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনালাপ হয়। পরদিন ক্রেমলিন হয়তো এ বিষয়টিকে ইঙ্গিত করেই ওই বিবৃতি দিয়েছিল।


সূত্র : বিবিসি


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com