হার্ভার্ডের শিক্ষক হচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৩, ১৮:৩৮
হার্ভার্ডের শিক্ষক হচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২৩ এর শুরুতেই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন জেসিন্ডা আরডার্ন। এবার তিনি শিক্ষক হিসেবে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে যোগ দিচ্ছেন। মঙ্গলবার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্স। যদিও শুধুমাত্র একটি সেমিস্টারের জন্যই জেসিন্ডা যোগ দেবেন এই বিশ্ববিদ্যালয়ে।


প্রতিবেদনে বলা হয়েছে , হার্ভার্ড ক্যানেডি স্কুলে দ্বৈত ফেলোশিপে নিযুক্ত হয়েছেন জেসিন্ডা। ‘অ্যাঞ্জেলোপোলোস গ্লোবাল পাবলিক লিডারস ফেলো’ প্রোগ্রামে কাজ করবেন তিনি।


জেসিন্ডা আরডার্ন বলেন, 'সহকর্মী হিসেবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে যোগদান করতে পেরে অবিশ্বাস্যভাবে ভালো বোধ করছি। এটি কেবল আমাকে অন্যদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগ করার সুযোগই দেবে না, এটি আমাকে শেখার সুযোগ দেবে।'


ইনস্টাগ্রামে করা এক পোস্টে তিনি বলেন, যদিও আমি একটি সেমিস্টারের জন্য চলে যাব। কিন্তু ফেলোশিপ শেষে ফিরে আসব। কারণ, সর্বোপরি আমি নিউজিল্যান্ডেরই বাসিন্দা।


হার্ভার্ড কেনেডি স্কুলের ডিন ডগলাস এলমেনডর্ফ বলেছেন, জেসিন্ডা আরডার্ন বিশ্বকে শক্তিশালী এবং সহানুভূতিশীল রাজনৈতিক নেতৃত্ব দেখিয়েছেন। তিনি তার কাজের মাধ্যমে নিউজিল্যান্ডের বাইরেও সম্মান অর্জন করেছেন। তিনি আমাদের ছাত্রদের জন্য গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টি নিয়ে আসবেন।


জেসিন্ডা তার পাঁচ বছরের শাসনামলে একজন ‘ক্রাইসিস ম্যানেজার’ হিসেবে তিনি স্মরণীয় হয়ে থাকবেন। এছাড়াও, করোনা মোকাবেলার সময় জেসিন্ডার নেতৃত্বে নিউজিল্যান্ড দারুণ সফলতা পেয়েছিল।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com