অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং
তোপের মুখে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৪:৩৯
তোপের মুখে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত পরিবার কল্যাণ ও সেবা সপ্তাহ উপলক্ষে নড়াইলে অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিংয়ে তোপের মুখে পড়েন নড়াইল মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডাঃ আব্দুল মান্নান। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই।


মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সকল সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও সেখানে কোনো সিজার করা হয় না। রোগীসহ তার স্বজনদের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের বিভিন্ন সমস্যার কথা বলে বাইরে ক্লিনিকে নিয়ে তিনি নিজেই অস্ত্রোপচার করে থাকেন। রোগীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা অফিস সময় থেকে দুপুর পর্যন্তু ওই চিকিৎসকের চেম্বারে বসে থাকেন। যার কারণে রোগীরা তাদের সমস্যার কথা খুলে বলতে পারে না বলেও সভায় অভিযোগ করেন বক্তরা।


জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রবিবার অনুষ্ঠিত সভায় বক্তারা এসব অভিযোগ করেন।


পরিবার পরিকল্পনা অধিফতরের উপপরিচালক মোঃ শামসুল আলম বলেন, নভেম্বর মাসে পাঁচটি সিজার করা হয়েছে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে। চিকিৎসকসহ জনবলের সংকট থাকার কারণে যথাযথ চিকিৎসা দিতে পারছি না রোগীদের।


জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক প্রধান অতিথির বক্তব্যে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ও সদর হাসপাতালের চিকিৎসকদের সেবার মান বাড়ানোর উপর গুরুত্ব দিয়ে বলেন, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিষয়ে সুনিদিষ্ট অভিযোগ পেলে প্রথমেই সিভিল সার্জন, হাসপাতালের তত্ত্বাবধায়ক, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালককে জানান পাশাপাশি আমাকেও জানাতে পারেন। দালালদের বিরুদ্ধে ভ্রম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।


এ সময় জেলা প্রশাসক সকল সরকারি দফতরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করুন। তা না হলে বিপদে পড়তে পারেন। আমি চাই না আপনারা কেউ বিপদে পড়েন, তাই নিজ দায়িত্ব পালন করুন সঠিকভাবে।


অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিংয়ে এ সময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশীদ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাংবাদিক আবদুস সাত্তার, মুন্সী আসাদুর রহমান, হুমায়ুন কবীর রিন্টু প্রমুখ।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com