ফের শাহবাগে ট্রেইনি চিকিৎসকদের আন্দোলন শুরু
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৫:৫২
ফের শাহবাগে ট্রেইনি চিকিৎসকদের আন্দোলন শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাসিক ভাতা ৫০ হাজার টাকার দাবিতে আবারো আন্দোলনে নেমেছে বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।। তাদের দাবি, ৫ হাজার টাকা বর্ধিত ভাতা চিকিৎসকদের সঙ্গে হাস্যরস ছাড়া কিছুই না, যা কোনভাবেই মেনে নেওয়ার মতো নয়।


১৭ জুলাই, সোমবার বেলা ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন চিকিৎসকরা।


এসময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুদা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’ এসব স্লোগান দিতে থাকেন।


আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, ৭ দিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোন দয়া-দক্ষিণা চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। আমরা ২৫ হাজার টাকা ভাতা কোনোভাবেই মেনে নেবো না।


আন্দোলনে পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবের হোসেন বলেন, আমরা গতকাল শুনেছি, ২৫ হাজার টাকা ভাতা বাড়ানো হয়েছে। এটা একটা উড়ন্ত খবর। এর কোনো সত্যতা নেই। যদি সত্যও হয়, ২৫ হাজার টাকায় আমরা সন্তুষ্ট নই।


তিনি বলেন, আমরা এমন একটা ভাতা চাই, যেটা দিয়ে পরিবার নিয়ে সুন্দর করে জীবনযাপন করতে পারি। পাশাপাশি আমাদের চলমান কোর্সটি সুন্দরভাবে শেষ করতে চাই।


তিনি আরো বলেন, আজকের মতো শান্তিপূর্ণ অবস্থান করতে চেয়েছিলাম। কিন্তু গতকাল আমাদের ওপর পুলিশ যেভাবে হামলা করেছে, তা কোনোভাবেই কাম্য ছিল না।


এ অন্যায়ের বিচার আমরা চাই। আমাদের সাথে ইন্টার্ন চিকিৎসকরা একাত্মতা ঘোষণা করেছে। ইন্টার্ন চিকিৎসকদেরও আমরা পাশে পাবো।


ডা. জাবের হোসেন বলেন, রাজপথে আমরা দাবি আদায় করতে চাই না। টেবিলে আলোচনা করেই দাবি আদায় করতে চাই। কিন্তু আমাদের রাজপথে নামতে বাধ্য করা হয়েছে। ছয় মাস যাবৎ আমরা ঘুরছি। যেখানেই গিয়েছি শুধু আশ্বাস পেয়েছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com