শিরোনাম
বিজয় দিবস, দেশপ্রেম এবং দিনাত জাহান মুন্নী
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ২১:১৩
বিজয় দিবস, দেশপ্রেম এবং দিনাত জাহান মুন্নী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

দেশের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী পহেলা বৈশাখ, একুশে ফেব্রুয়ারি, স্বাধীনতা দিবস এবং বিজয় দিবসে সাধারণত দেশের বাইরে কোনো শো রাখেন না। বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসেবে, একজন সচেতন শিল্পী হিসেবে দেশের বিশেষ এই দিনগুলোতে তিনি দেশেই থাকার চেষ্টা করেন। দেশের মানুষের জন্যই গান করেন।


তবে পরেরদিন প্রবাসীদের আহ্বানে কোনো শো থাকলে বিশেষ বিশেষ দিবসের রাতের ফ্লাইটেই তিনি দেশের বাইরে যান প্রবাসীদের গান শোনাতে। এবারের বিজয় দিবসে যথারীতি দিনাত জাহান মুন্নী দেশে আছেন এবং বিজয়ের এই দিনে তিনি সকাল থেকে রাত পর্যন্ত টানা চারটি শো’তে সঙ্গীত পরিবেশন করবেন।


বিজয়ের দিন সকালেই চ্যানেল আইতে বিজয়ের মেলা’তে সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হবে তার ‘বিজয় দিবস’র দিন। এরপর দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত তিনি বঙ্গভবনে থাকবেন সঙ্গীত পরিবেশনা নিয়ে। সন্ধ্যার পর থেকে রাত ১০.৩০ মিনিট রাজধানীর গুলশান ক্লাবে সঙ্গীত পরিবেশন করবেন।


সর্বশেষ একইদিনে তিনি ১১.৩০ মিনিটে এনটিভিতে রথীন্দ্রনাথ রায় ও তিমির নন্দীর সঙ্গে লাইভ শো’তে অংশ নেবেন।


মুন্নী জানান, এর আগে দিন তিনি দেশটিভিতে ‘কলের গান’এ সরাসরি বিজয় দিবসের গান পরিবেশন করবেন। বিজয় দিবসের দিন টানা চারটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন প্রসঙ্গে দিনাত জাহান মুন্নী বলেন, দেশের বিশেষ বিশেষ দিনে আমি সবসময়ই দেশে থাকি এবং খুব ব্যস্ত সময় কাটাই। দেশের বিশেষ এই দিনগুলোতে দেশের মানুষ আমাকে মনে করেন, আমাকে সঙ্গীত পরিবেশনার সাথে যুক্ত রাখেন-এটা আমার জন্য অনেক ভালো লাগার বিষয়। যেহেতু এদেশের সন্তান আমি, তাই এদেশের বিশেষ বিশেষ দিবসে অন্তত আমি কোথাও যাই না। দেশেই থেকে দেশের মানুষের জন্য সঙ্গীত পরিবেশন করি। আমার তৃপ্তি এখানেই, আমার ভালো লাগা ভালোবাসা এখানেই খুঁজে পাই। তবে এটাও সত্যি যে রাতের ফ্লাইটেই আমি প্রবাসীদের জন্য দেশের বাইরে যাই এমন বিশেষ দিবসের ক্ষেত্রে। এটাও আমার অনেক অনেক ভালো লাগার বিষয়।


দিনাত জাহান মুন্নী জানান, আগামী ১৯ ডিসেম্বর রাজধানীর উত্তরা ক্লাবে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। পরেরদিন রাতের ফ্লাইটে তিনি আমেরিকা যাবেন এনআরবি অ্যাওয়ার্ড প্রোগ্রামে অংশগ্রহণের জন্য।


এদিকে এরইমধ্যে দিনাত জাহান মুন্নী সুদীপ কুমার দীপের লেখায় আলী আকরাম শুভর সুর সঙ্গীতে ‘আমি নেতা হবো’ চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন। কবির বকুলের লেখা ও মকসুদ জামিল মিন্টুর সুর সঙ্গীতে মুন্নী সম্প্রতি একটি দেশের গানেও কন্ঠ দিয়েছেন যা বিজয় দিবসে প্রকাশ হবে।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com