শিরোনাম
শাহীন সামাদের উপস্থাপনায় বিজয়ের গানে তারা
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:১৯
শাহীন সামাদের উপস্থাপনায় বিজয়ের গানে তারা
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য নজরুল সঙ্গীত শিল্পী ও স্বাধীনতা সংগ্রামের কন্ঠযোদ্ধা শাহীন সামাদের উপস্থাপনায় আসছে বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশে টেলিভিশনে প্রচারের জন্য নির্মিত হয়েছে বিজয়ের গানের বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘বিজয় নিশান উড়ছে ঐ’।


মাহবুবা ফেরদৌস’র প্রযোজনায় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছেন রাশেদ, অপু, সাব্বির, রন্টি দাশ, লুইপা, প্রিয়াংকা, সুস্মিতা, মার্লিন, নন্দিতা ও বাঁধন। অপু ও লুইপা’ গেয়েছেন ‘আহা ধন্য আমার জন্মভূমি’ এবং সাব্বির গেয়েছেন ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে’, রাশেদ গেয়েছেন ‘মাগো ভাবনা কেন’, রন্টি গেয়েছেন ‘ও মাঝি নাও ছাইড়া দে মাঝি পাল উড়াইয়া দে’ গানগুলো। পাশাপাশি মার্লিন, সুস্মিতা, নন্দিতা ও বাঁধন গেয়েছেন যথাক্রমে ‘জন্ম আমার ধন্য হলো’, ‘এক সাগরও রক্তের বিনিময়ে’, ‘একতারা লাগেনা আমার’ ও ‘হায়রে আমার মন মাতানো দেশ’।



শাহীন সামাদের প্রাণবন্ত উপস্থাপনায় শিল্পীরা উপস্থাপনার ফাঁকে ফাঁকে বিজয়ের গান পরিবেশন করেন। অনুষ্ঠানে সঙ্গীত পরিচালক হিসেবে উপস্থিত ছিলেন কিংবদন্তী সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম। অনুষ্ঠানে সমবেত কন্ঠে সবাই গেয়েছেন ‘বিজয় নিশান উড়ছে ঐ’ গানটি। গানটির কথা লিখেছেন শহীদুল ইসলাম এবং সুর সঙ্গীত করেছেন সুজেয় শ্যাম।


অনুষ্ঠানটি প্রসঙ্গে শাহীন সামাদ বলেন,‘ এমন একটি অনুষ্ঠানের উপস্থাপনা করতে সত্যিই ভীষণ ভালোলেগেছে। অনুষ্ঠানকে ঘিরে যা মাথায় এসেছে তাই নিয়ে কথা বলেছি। যারা গান গেয়েছে সবাই এই প্রজন্মের। প্রত্যেকেই খুব আন্তরিকতা নিয়ে গানগুলো গেয়েছে। বেশ আবেগ দিয়েই তারা গানগুলো গাওয়ার চেষ্টা করেছে। আমার মনে হয় এই ধরনের অনুষ্ঠানে শুধু বিজয় দিবস এলেই নয় বছরজুড়ে বেশি বেশি হওয়া উচিত।’


‘বিজয় নিশান উড়ছে ঐ’ অনুষ্ঠানের প্রযোজক মাহবুবা ফেরদৌস জানান বিজয় দিবসের আগের দিন রাত দশটার ইংরেজি সংবাদের পর অনুষ্ঠানটি প্রচার হবে।


বিবার্তা/অভি/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com