শিরোনাম
আবারো প্রিন্স মাহমুদের কথা, সুর সঙ্গীতে তপু
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ২৩:৩০
আবারো প্রিন্স মাহমুদের কথা, সুর সঙ্গীতে তপু
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রিন্স মাহমুদের কথা ও সুর সঙ্গীতে যেকোন শিল্পীর গানই সাধারণত শ্রোতাদের মুগ্ধ করে। সেই ধারাবাহিকতায় জনপ্রিয় সঙ্গীতশিল্পী তপু’র গাওয়া কয়েকটি গান শ্রোতাদের মুগ্ধ করেছে বিভিন্ন সময়ে।


প্রিন্স মাহমুদের কথায় ও সুর সঙ্গীতে তপু ন্যান্সির সঙ্গে তিনটি, নির্ঝরের সঙ্গে একটি এবং ইভার সঙ্গে একটি গান গেয়েছেন। পাঁচটি গানই শ্রোতাদের মন জয় করে নিয়েছে। আবারো প্রিন্স মাহমুদের কথা ও সুর সঙ্গীতে গান গাইবেন তপু।


তপু বলেন, ‘আগামী সপ্তাহেই গানের রেকর্ডিং সম্পন্ন হবে। প্রিন্স ভাইয়ের কথা এবং সুর সঙ্গীতে আমাদের পূর্ববর্তী অনেক শিল্পীই অনেক গান গেয়েছেন। সেসব গান এখনো বেশ জনপ্রিয়। তার গানের কথা এবং সুর আমাকে খুব টানে। এক কথায় আমার মন ছুঁয়ে যায়। আমি অন্যের কথা এবং সুর সঙ্গীতে খুব কমই গান করেছি। একমাত্র প্রিন্স ভাইয়েরই বেশ কয়েকটি গান করেছি। এটা আমার সৌভাগ্য বলেও ভেবে নেই যে তার মতো একজন গুণী মানুষের সাথে কাজ করতে পেরেছি। তার প্রতি সবসময়ই আমার অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা। আশাকরি নতুন গানটিও অনেক ভালো হবে।’


তপুর প্রথম একক অ্যালবাম ছিলো ‘বন্ধু ভাবো কী’। এরপর বাজারে তার ‘সে কে’, ‘আর তোমাকে’ এবং সর্বশেষ ‘দেখা হবে বলে’ অ্যালবামটি বাজারে আসে। তপু মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। একমাত্র এই চলচ্চিত্রেই তিনি প্লে-ব্যাক করেছেন।


এরপর তাকে আর প্লে-ব্যাকে পাওয়া যায়নি। কিন্তু কেন? এমন প্রশ্নের জবাবে তপু বলেন, ‘সত্যি বলতে কী ব্যাটে বলে হচ্ছেনা বলেই সিনেমার গানে কণ্ঠ দেয়া হয়ে উঠেনা। আমিতো শিল্পী, অবশ্যই চাই প্লে-ব্যাক করতে। ভালো গান হলে অবশ্যই করবো।’


গান কখনোই তপুর পেশা ছিলো না। ভালোলাগা, ভালোবাসা থেকেই তিনি গান করেন। বিগত পাঁচ বছর যাবত তপু জি-টেকনোলোজিস’র সিইও হিসেবে কর্মরত। আগামী মাসে তিনি কক্সবাজারে একটি স্টেজ শো’তে অংশ নিবেন।


বিবার্তা/অভি/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com