শিরোনাম
‘আজকাল সম্মাননা’য় ভূষিত হচ্ছেন আফজাল হোসেন
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ২১:৪৯
‘আজকাল সম্মাননা’য় ভূষিত হচ্ছেন আফজাল হোসেন
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বরেণ্য চিরসবুজ অভিনেতা, নির্দেশক আফজাল হোসেন এবারই প্রথম নিজের আঁকা ছবি দিয়ে একক চিত্রপ্রদর্শণী করতে যাচ্ছেন। তাও আবার দেশের বাইরেই জীবনের প্রথম একক চিত্র প্রদর্শনী করছেন। নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘আজকাল’র প্রধান সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ জিকো আফজাল হোসেনের একক চিত্রপ্রদর্শনীর বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন।


‘আজকাল’র দশম বর্ষ পুর্তি উপলক্ষে আফজাল হোসেনের একক চিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়েছে বলে জিকো জানান। শুধু তাই নয় আফজাল হোসেনকে ‘আজকাল সম্মাননা’তেও ভূষিত করা হবে। সাপ্তাহিক আজকাল চলতি বছর থেকেই এই সম্মাননার প্রবর্তন করতে যাচ্ছে আফজাল হোসেনকে সম্মাননা দেয়ার মধ্যদিয়ে। আফজাল হোসেন তার নিজের আঁকা ছবি নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিত্র প্রদর্শনীতে যোগদানের লক্ষে আজ ২২ অক্টোবর রাতের ফ্লাইটে রওয়ানা হচ্ছেন।


যাবার আগে আফজাল হোসেন বলেন, ‘আমার জীবনের প্রথম একক চিত্র প্রদর্শনী অবশেষে হতে যাচ্ছে, এটা সত্যিই ভালোলাগার বিষয়। তবে প্রথম চিত্র প্রদর্শনী দেশের বাইরে নিউইয়র্কে হচ্ছে বিধায় নিজের মনের ভেতর অসাধারণ ভালোলাগাও কাজ করছে। জাকারিয়া মাসুদ জিকোর আন্তরিক চেষ্টায় অবশেষে আনুষ্ঠানিকভাবে একক চিত্র প্রদর্শনী হতে যাচ্ছে। ঢাকায় এর আগে বিভিন্ন দলীয় চিত্র প্রদর্শনীতে আমার আঁকা ছবি প্রদর্শিত হয়েছে। কিন্তু এবারই প্রথম এককভাবে তা হচ্ছে। চিত্র প্রদর্শনীতে আশা করছি বাংলাদেশের এমন অনেকের সঙ্গে দেখা হবে যাদের সঙ্গে চিন্তা ভাবনার আদান প্রদান হবে। সাধারণত এমনিতে বেড়াতে গেলে চিন্তা ভাবনার এই আদান প্রদানের সুযোগটা থাকেনা। সবমিলিয়েই আশা করছি ভালোলাগবে।’


‘আজকাল’র প্রধান সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ জিকো বলেন, ‘বাংলাদেশের মিডিয়া জগতের আইকন আফজাল ভাই। এমন একজন গুণী ব্যক্তিত্বকে আমাদের দশ বছর পুর্তি অনুষ্ঠানে আমাদের সঙ্গে রাখতে পেরে আজকাল পরিবার গর্বিত। তাকে সম্মাননা প্রদানের মধ্যদিয়েই আমরা প্রবর্তন করতে যাচ্ছি আজকাল সম্মাননা। এই বিষয়টি আমাকে গর্বিত করে তুলছে। আশাকরি নিউইয়র্কের বসবাসরত বাঙ্গালীরা আফজাল ভাইয়ের উপস্থিতি এবং সান্নিধ্য বেশ আনন্দ নিয়েই উপভোগ করবেন।’


আগামী ২৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটস’র বেলাজিনো ব্যাংকুয়েট হলে দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত আফজাল হোসেনের একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। তার আগে আগামী ২৭ অক্টোবর ‘আজকাল’র তিনদিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকীর জমকালো আয়োজনের প্রথমদিনে সন্ধ্যা ৬টায় ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় আফজাল হোসেনকে ‘আজকাল সম্মাননা’য় ভূষিত করা হবে। পরের দিন অর্থাৎ ২৮ অক্টোবর ‘পালকী পার্টি সেন্টার’-এ আজকাল আড্ডায় অংশ নেবেন আফজাল হোসেন। ‘ভালোবাসার দশ বছর’ শীর্ষক তিনদিনের টানা অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে আগামী ৭ নভেম্বর দেশে ফিরবেন আফজাল হোসেন।


বিবার্তা/অভি/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com