শিরোনাম
তিন সিনেমায় অভিনয়ে শাকিবের বাধা নেই
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৬:২১
তিন সিনেমায় অভিনয়ে শাকিবের বাধা নেই
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিত্রনায়ক শাকিব খানের ওপর বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের দেয়া নিষেধাজ্ঞা তিনটি সিনেমা নির্মাণের ক্ষেত্রে স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে ওই তিনটি সিনেমায় শাকিব খানের অভিনয়ে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।


সিনেমা তিনটি হলো- ‘আমি নেতা হবো’, ‘মামলা হামলা ঝামেলা’ ও ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’।


রবিবার এই তিন চলচ্চিত্র নির্মাণের প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে করা রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে রিট আবেদনটি দায়ের করেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।


এ প্রসঙ্গে ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ বলেন, ‘চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে কেউ কাজ করবে না’- বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের এমন এক প্রেস বিজ্ঞপ্তি- তিনটি চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে স্থগিত করেছেন হাইকোর্ট।


উল্লেখ্য, গত ১৮ জুলাই চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন নিয়ে গঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ ওই বিজ্ঞপ্তি জারি করে।


বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) ও সদস্য সচিব বদিউল আলম খোকনের স্বাক্ষর করা ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চিত্রনায়ক শাকিব খান অভিনীত পুরোনো ও নতুন কোনো ছবির শুটিংয়ের কাজে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের অন্তর্ভুক্ত সংগঠনগুলোর কোনো সদস্যই অংশগ্রহণ করবেন না এবং শাকিব খানসংশ্লিষ্ট সব চলচ্চিত্র নির্মাণসংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।’


সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘২৩ জুন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের এক যৌথ সভায় বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে এটা প্রতীয়মান হয় যে, যে মুহূর্তে চলচ্চিত্রশিল্পের সব সংগঠন মিলে যৌথ প্রযোজনার বিরুদ্ধে দাঁড়িয়েছে, সরকারি নিয়মনীতি না মেনে প্রযোজনার নামে প্রতারণা করে একটি মহল ভারতীয় ছবি এ দেশে মুক্তি দিয়ে চলচ্চিত্রশিল্পকে ধ্বংস করার নীলনকশা তৈরি করছে, ঠিক সেই মুহূর্তে চলচ্চিত্র নায়ক শাকিব খান বাংলাদেশের চলচ্চিত্র পরিবারের আন্দোলনের বিপক্ষে অবস্থান করে কিছু ষড়যন্ত্রকারীদের সঙ্গে নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকসহ অন্য নেতাদের কটাক্ষ ও হেয় করে গণমাধ্যমে অশালীন বক্তব্য প্রদান করেছেন, শুধু তা–ই নয়, দৃষ্টিকটূ অঙ্গভঙ্গির মাধ্যমে স্টুপিড বলে চলচ্চিত্রের সবাইকে গালি দিয়েছেন, যা গুরুতর অপরাধ।’


এ প্রেস বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন শাকিব খানের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া তিন চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com