শিরোনাম
একই মঞ্চে সম্মাননা পেলেন নূতন ও রিজভী
প্রকাশ : ২৫ মে ২০১৭, ০১:১৩
একই মঞ্চে সম্মাননা পেলেন নূতন ও রিজভী
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একই মঞ্চে নিজ নিজ কাজের স্বীকৃতি স্বরূপ ‘হিউম্যান রাইটস্ অ্যাওয়ার্ড’ পেলেন দু’জন। তারা হলেন চিত্রনায়িকা নূতন, ও নাট্যকার-গীতিকার রেজাউর রহমান রিজভী।


মঙ্গলবার রাজধানীর শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান মিলনায়তনে তাদের তিনজনের হাতে এ সম্মাননা তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙা, এমপি। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি আয়োজিত এই অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন ‘হিউম্যান রাইটস্ অ্যাওয়ার্ড’-এ আজীবন সম্মাননা প্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খান।


সম্মাননা পাওয়া প্রসঙ্গে চিত্রনায়িকা নূতন বলেন, ‘এখন চলচ্চিত্রাঙ্গনে এক ধরনের অস্থিরতা বিরাজ করছে। তাই চলচ্চিত্রে খুব একটা কাজ করা হয় না। তবুও কাজের স্বীকৃতি স্বরূপ কেউ যখন সম্মান জানায় সেটা তখন ভালোই লাগে।’ নাট্যকার-গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, ‘একজন সফল ও জনপ্রিয় নাট্যকার বা গীতিকারের স্বীকৃতি পাওয়া যায় মূলত দর্শক-শ্রোতাদের মাধ্যমে। তবে ‘হিউম্যান রাইটস্ অ্যাওয়ার্ড’-এর মতো সম্মাননা প্রাপ্তিকে আমি মনে করি, এটা ব্যক্তির কাজের প্রতি মূল্যায়ন ও ইন্সপায়ারেশন। আমাকে ও আমার কাজকে আয়োজকরা যে মূল্যায়ন করেছেন এজন্য তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।’


উল্লেখ্য, অনুষ্ঠানে অন্যান্য ক্ষেত্রেও সফল ব্যক্তিবর্গকে তাদের কাজের স্বীকৃতিস্বরূপ ‘হিউম্যান রাইটস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। তাদের মধ্যে আছেন অভিনেতা সিরাজ হায়দার, সুরকার মুরাদ নূরসহ আরো অনেকে।


বিবার্তা/অভি/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com