শিরোনাম
নতুন ধারাবাহিকে শহীদুজ্জামান সেলিম
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ২৩:০১
নতুন ধারাবাহিকে শহীদুজ্জামান সেলিম
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বরেণ্য অভিনেতা শহীদুজ্জামান সেলিম নতুন একটি ধারাবাহিকে অভিনয় করেছেন। নাম ‘মুখোশ’। নাটকটি রচনা করেছেন আহমেদ শাহাবুদ্দীন। নির্মাণ করেছেন শাহাদাৎ হোসেন সুজন।


ধারাবাহিক এ নাটকটির প্রচার শুরু হবে শুক্রবার থেকে। প্রতি শুক্র ও শনিবার রাত ৮টায় এটিএন বাংলায় এটি প্রদর্শিত হবে।


নতুন এ ধারাবাহিক নাটকটিতে অভিনয় প্রসঙ্গে শহীদুজ্জামান সেলিম বলেন, অনেকেই বড়লোকের পরিবারের গল্প নিয়ে নাটক লেখার চেষ্টা করেন। শেষ পর্যন্ত সংলাপ, ঘটনা প্রবাহ সঠিকভাবে সামনের দিকে এগিয়ে যেতে পারেন না। কিন্তু আহমেদ শাহাবুদ্দীন তার লেখনীতে নাটকের ঘটনা প্রবাহ, সংলাপ সব ঠিকঠাক ভাবেই এগিয়ে নিয়েছেন। নাট্যকার হিসেবে বেশ মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন তিনি। পাশাপাশি সুজন একসময় আমাদের নাটকের দলেই কাজ করতো। তবে তার নির্দেশনায় এবারই প্রথম আমি টিভি নাটকে অভিনয় করেছি। সে বেশ যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করেছে। আশা করি নাটকটি দর্শকের অত্যন্ত ভালো লাগবে।


নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, আল মামুন, সাবেরী আলম, জয়শ্রী কর জয়া, হিল্লোল, নওশীন, নিলয়, শখসহ আরো অনেকে।


রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শহীদুজ্জামান সেলিম প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। আসছে ৩১ মার্চ তার অভিনীত ‘সুলতানা বিবিয়ানা’ চলচ্চিত্রটি মুক্তি পাবার কথা রয়েছে। বর্তমানে বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তিনি।


নাটকগুলো হচ্ছে নজরুল ইসলাম রাজু’র ‘সানফ্লাওয়ার’, সকাল আহমেদ’র ‘বাবুই পাখির বাসা’, বি ইউ শুভ’র ‘লাইফ ইন এ মেট্রো’, আলভী আহমেদ’র ‘কর্পোরেট’ এবং এস এ হক অলিকের ‘আয়না ঘর’।


এদিকে বৃহস্পতিবার থেকে শহীদুজ্জামান সেলিম দীপ্ত টিভির জন্য মহান ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে আর বি প্রীতমের নির্দেশনায় বিশেষ নাটক ‘সরকারি চাকরিজীবী’ নাটকের শুটিং শুরু করেছেন। ৭১’এর প্রেক্ষাপট নিয়ে নাটকের গল্প ভাবনা নির্মাতার তবে নাটকটি রচনা করেছেন হাসনাত বিন মতিন। আসছে স্বাধীনতা দিবসে দীপ্ত টিভিতে ছয়টি বিশেষ মুক্তিযুদ্ধের নাটক প্রচার হবে।


শহীদুজ্জামান সেলিম জানান, রাজধানীর পুরোনো ঢাকায় নাটকটির শুটিং শুরু হয়েছে।


শহীদুজ্জামান সেলিম অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’, গৌতম ঘোষের ‘শঙ্খচিল’, জাহিদুর রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’, তন্ময় তানসেনের ‘পদ্ম পাতার জল’, মুরাদ পারভেজের ‘চন্দ্রগ্রহণ’, নাদের চৌধুরীর ‘লাল চর’ এবং রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com