শিরোনাম
বিপাশা হায়াতের ৪৭ তম জন্মদিন আজ
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১৬:২১
বিপাশা হায়াতের ৪৭ তম জন্মদিন আজ
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিপাশা হায়াত। দেশের মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র আলোকিত করা জনপ্রিয় ও নন্দিত অভিনেত্রী। আজ ২৩ মার্চ তার জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে জন্ম তার। তিনি বিখ্যাত টিভি অভিনেতা আবুল হায়াতের কন্যা। জানা গেছে, নিজের ৪৭ তম জন্মদিন উপলক্ষে আজকের দিনটি পরিবারের সদস্যদের সাথে ঘরোয়া ভাবে পালন করবেন বিপাশা।


এই গুণী অভিনেত্রীর ছোট বোন নাতাশা হায়াতও একজন টিভি অভিনেত্রী। স্বামী তৌকির আহমেদ জনপ্রিয় অভিনেতা, নাট্য ও চলচ্চিত্র পরিচালক। তৌকির-বিপাশা দম্পতির ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।


বিপাশা হায়াত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চারুকলায় স্নাতক পাশ। তবে অভিনেত্রী পরিচয়ের আড়ালে ঢাকা পড়েছে চিত্রশিল্পী পরিচয়। ২০০৯ সালের মে’তে এসিড আক্রান্ত নারীদের সাহায্যার্থে একটি চিত্র প্রদর্শনীর আয়োজন করেন তিনি।


১৯৯০ এর দশকে টিভি নাটকে অভিনয়ই তাকে বাংলাদেশের অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছে। মঞ্চনাটকেও বিপাশা সমানভাবে সফল ছিলেন, কিন্তু বিয়ের পর মঞ্চ অভিনয় ছেড়ে দেন।


মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত চলচ্চিত্র ‘আগুনের পরশমণি’ ও ‘জয়যাত্রা’য় অভিনয় করেন দারুণ খ্যাতি পান বিপাশা। এর মধ্যে ‘আগুনের পরশমণি’র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।


বিপাশা হায়াত সর্বশেষ দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান প্রাণ ডেইরীর ‘প্রাণ পাউডার মিল্ক’ এর বিজ্ঞাপনে মডেল হয়ে কাজ করেছেন। এছাড়া একটি ডিটারজেন্ট পাউডার এবং একটি বহুজাতিক প্রতিষ্ঠানের নুডলসের বিজ্ঞাপনে কাজ করেছেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com