‘পাঠান’ নিয়ে যেসব তথ্য অজানা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:৩৪
‘পাঠান’ নিয়ে যেসব তথ্য অজানা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দর্শকদের বহু প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ আজ মুক্তি পেয়েছে। সিনেমাটি দিয়ে শাহরুখ দীর্ঘদিন পরে পর্দায় ফিরছেন। সিনেমাটির একটি গান বিতর্ক করে, এখন দেখার পালা, সিনেমাটিকে দর্শক কীভাবে নেন। এখন জেনে নেওয়া যাক, ‘পাঠান’–এর অজানা ১০টি তথ্য।


১. ভারতের প্রথম সিনেমা, যার শুটিং হয়েছে আইম্যাক্স ক্যামেরায়। অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই ক্যামেরা অনেক ব্যয়বহুল।


২. শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের একসঙ্গে চতুর্থ সিনেমা ‘পাঠান’। এই জুটির আগের প্রতিটি সিনেমাই শতভাগ ব্যবসাসফল ছিল। সাত বছর পর এবার কী হয়, সেটাই দেখার পালা।


৩. ‘পাঠান’ সিনেমার অ্যাকশন দৃশ্যগুলো ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্টের (ডব্লিউডব্লিউই) মুভগুলো থেকে অনুপ্রাণিত।


৪. সিনেমায় দীপিকাকে দেখা যাবে শাহরুখের সঙ্গে হাই–অকটেন অ্যাকশন দৃশ্যে। সেসব দৃশ্য তীব্র গতিসম্পন্ন এবং অত্যন্ত ঝুঁকিপূর্ণ।


৫. সিনেমার শুটিংয়ের সময় গুজব ছড়িয়েছিল যে শাহরুখ খানের প্রতি দীপিকার বাড়তি আগ্রহ ও ভালো লাগা আছে। এই ভালো লাগার স্বার্থেই খানের ছবিতে দীপিকা বারবার সুযোগ পাচ্ছেন।


৬. দীর্ঘ ক্যারিয়ারে শাহরুখ খান ও জন আব্রাহামের একসঙ্গে এটাই প্রথম সিনেমা।


৭. সিনেমাটির ‘বেশরম রং’ গান মুক্তির পর সমালোচনা ও বিতর্ক তৈরি হয়। গানটি ১৯৫৮ সালের ‘আল হিলাল’ সিনেমার ‘হামে তো লুট লিয়া হুসনওয়ালো নে’ গানটি থেকে অনুপ্রাণিত।


৮. সিনেমায় শাহরুখদের স্টান্ট কো–অর্ডিনেটর ছিলেন ক্যাসি অনিয়ো। তিনি ‘টপ গান: ম্যাভেরিক’–এর কোরিওগ্রাফি স্টান্ট হিসেবে কাজ করেছেন।


৯. অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে। পুলিশের গুপ্তচর হয়ে ‘পাঠান’ সিনেমায় হাজির হবেন এই তারকা। শাহরুখের এর আগের সিনেমা ‘জিরো’তেও ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল সালমানকে।


১০. ‘পাঠান’ই প্রথম কোনো সিনেমা, যেটা নিয়ে শাহরুখকে সবচেয়ে বেশি বিতর্কের মুখে পড়তে হলো। যে কারণে সিনেমাটির প্রচারণা থেকে দূরে রয়েছেন কিং খান।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com