শিরোনাম
আইয়ূব বাচ্চুর ‘এবি উইথ সাউন্ড অব সাইলেন্স’ মার্চে
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৭, ১৯:০২
আইয়ূব বাচ্চুর ‘এবি উইথ সাউন্ড অব সাইলেন্স’ মার্চে
ছবি : দীপু খান
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এদেশের সঙ্গীতাঙ্গনের কিংবদন্তী ব্যান্ড তারকা আইয়ূব বাচ্চুকে স্টেজে সাধারণত তার দলের সাথে গান পরিবেশন করতে দেখেছেন। কিন্তু এবার আইয়ূব বাচ্চুকে স্টেজে শুধুই গিটার নিয়ে খেলতে দেখবেন তার ভক্ত শ্রোতা-দর্শক।


আগামী মার্চ মাস থেকে সিলেট, চট্টগ্রাম, ঢাকা, বগুড়া, রাজশাহী এবং খুলনা শহরে ধারাবাহিকভাবে গিটার উৎসব উদযাপন করবেন আইয়ূব বাচ্চু। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন আইয়ূব বাচ্চু নিজেই।


আর এই গিটার উৎসবের নাম দিয়েছেন আইয়ূব বাচ্চু ‘এবি উইথ সাউন্ড অব সাইলেন্স’। এরই মধ্যে উৎসবের পরিকল্পনা প্রায় চুড়ান্ত। শুধু গিটারে গিটারে গানের এমন উৎসব


প্রসঙ্গে আইয়ূব বাচ্চু বলেন, সবসময়ইতো মঞ্চে গান পরিবেশন করি। তাছাড়া ভেবে দেখলাম আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন, তাহলে ভবিষ্যতেও গান গাওয়ার অনেক সুযোগ আছে। কিন্তু এখনই গিটারে গানের উৎসবটা করা প্রয়োজন। কারণ বিভিন্ন সময়ে দেশ বিদেশের বিভিন্ন স্থানে আমি এমন অনেক ভক্ত পেয়েছি, যারা শুধু আমার গিটারের সুরেলা শব্দই শুনতে চেয়েছেন। সেসব গিটার পাগল ভক্তদের জন্যই দেশের ছয়টি জেলা শহরে আমার এই আয়োজন থাকছে।


বাচ্চু বলেন, গিটারের কিছু নিজস্ব মিউজিক আছে। সেসব মিউজিক ভক্তরা শুনবেন। পাশাপাশি আমার কিছু জনপ্রিয় গান, চেনাজানা অন্য গানও গিটারের সুরে বেজে উঠবে। মূল কথা- যারা আমার এই উৎসবে উপস্থিত থাকবেন, তাদের সঙ্গে আমার আবেগকে ভাগাভাগি করে নেয়ার চূড়ান্ত চেষ্টা থাকবে। আমি সত্যিই খুব আশাবাদী এই গিটারে প্রাণের ছোঁয়ার আয়োজন নিয়ে।


অনেকেই আপনার নামের আগে বিশেষ বিশেষ বিশেষণ যুক্ত করে থাকেন। আপনার কোন বিশেষণটি ভালো লাগে? এমন প্রশ্নের জবাবে আইয়ূব বাচ্চু বলেন, খুব বিনয়ের সাথে বলতে চাই, আমার নামটাইতো আসলে একটি বিশেষণ। পৃথিবীর বুকে সবাই জন্মগ্রহণ করে নিজের নামকে বিশেষণে পরিণত করতে পারে না। আমি পেরেছি, এর জন্য মহান আল্লাহর কাছে অনেক শুকরিয়া।


এদিকে রবিবার টানা প্রায় আড়াই ঘণ্টা সঙ্গীত পরিবেশন করবেন আইয়ূব বাচ্চু। অনন্যা রুমা প্রযোজিত চ্যানেল আইয়ের ‘গানের উৎসব’ অনুষ্ঠানে মৌসুমী বড়ুয়ার উপস্থাপনায় আইয়ূব বাচ্চু সঙ্গীত পরিবেশন করবেন। নিজের ব্যান্ড দল এলআরবি’র রজত জয়ন্তী উপলক্ষে বিশ্বব্যাপী ভক্ত শ্রোতাদের জন্য আইয়ূব বাচ্চু সঙ্গীত পরিবেশন করবেন।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com