শিক্ষা
বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ছাত্রলীগ
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১৬:৫১
বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ছাত্রলীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি ফেরানোর দাবিতে কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ করার পর নেতাকর্মীদের সাথে নিয়ে বুয়েট ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।


৩১ মার্চ, রবিবার দুপুর ২টা ১৫ মিনিটের দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা ফুল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখাসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এর আগে এদিন বেলা ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে এবং বুয়েট কর্তৃক গৃহীত সিদ্ধান্তকে অসাংবিধানিক ও মৌলিক অধিকার পরিপন্থি ও শিক্ষাবিরোধী উল্লেখ করে এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।


এসময় 'আমার সোনার বাংলায় মৌলবাদের ঠাঁই নাই, আমার সোনার বাংলায় জঙ্গিবাদের ঠাঁই নাই', 'শিবিরের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও', 'জামাত শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়' ইত্যাদি স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা।


উল্লেখ্য, গত ২৮ মার্চ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের বুয়েটে ‘মহড়া’ দেওয়াকে কেন্দ্র করে পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলনে নামে বুয়েটের একদল শিক্ষার্থী।


তবে তাদের এ আন্দোলনের পেছনে হিজবুত তাহরির ও ইসলামী ছাত্রশিবিরের ইন্ধন রয়েছে বলে দাবি ছাত্রলীগের। ছাত্ররাজনীতির অনুপস্থিতিতে সেখানে নিষিদ্ধ সংগঠনগুলো কাজ করছে বলেও দাবি করেন ছাত্রলীগের একাধিক নেতা-কর্মী।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com