শিক্ষা
বেসরকারি স্কুলে ভর্তির সুযোগ পেলেন ২ লাখ শিক্ষার্থী
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৫:২৬
বেসরকারি স্কুলে ভর্তির সুযোগ পেলেন ২ লাখ শিক্ষার্থী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০২৪ সালে স্কুল ভর্তির ডিজিটাল লটারির ফল প্রকাশ করা হয়েছে। একইসাথে প্রথম ও দ্বিতীয় অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়েছে। এতে বেসরকারি ৩ হাজার ১৮৮ টি স্কুলে ভর্তির সুযোগ পেলেন ২ লাখ ৫ হাজারেরও বেশি শিক্ষার্থী। এ প্রতিষ্ঠানগুলোতে শূন্য ছিল ১০ লাখ ৩ হাজার আসন।


দুপুর ২ টার পর স্কুলের প্রধান শিক্ষকরা ফলাফল জানতে পারছেন। একইসাথে মনোনীত শিক্ষার্থীদের মোবাইল ফোনে সংক্রিয়ভাবে মেসেজের মাধ্যমে ফলাফল জানানো হয়েছে।


২৮ নভেম্বর, মঙ্গলবার সকাল ১১ টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি লটারির ফলাফল কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।


সরকারি ও সরকারিকৃত ৬৫৮ মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শূন্য আসনসংখ্যা ১ লাখ ১৮ হাজার। তবে আবেদন জমা পড়েছে প্রায় ৫ লাখ ৬৩ হাজার। আর ৩ হাজার ১৮৮ বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শূন্য আসনের সংখ্যা ১০ লাখ ৩ হাজার। আবেদন জমা পড়েছে ৩ লাখের কিছু বেশি।


ফলাফল জানবেন যেভাবে
নির্ধারিত ওয়েবসাইট (https://gsa.teletalk.com.bd) থেকে শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানরা নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবেন।


এছাড়াও এসএমএসে ফল পেতে যেকোনো টেলিটক নম্বরে GSA লিখে স্পেস দিয়ে Result লিখে স্পেস দিয়ে আইডি লিখে ১৬২২২ নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com