শিক্ষা
ফের কর্মসূচি ঘোষণা শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ২০:৫১
ফের কর্মসূচি ঘোষণা শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্যাডার বৈষম্য নিরসন ও পদোন্নতির দাবিতে টানা তিনদিন কর্মবিরতি কর্মসূচি করেছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তারা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ছিল এ দফায় কর্মবিরতির তৃতীয় বা শেষ দিন। এদিন ফের দুইদিনের কর্মবিরতির ঘোষণা দিয়েছেন তারা।


বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ঘোষণা অনুযায়ী— আগামী ১৭ ও ১৯ অক্টোবর আবারও কর্মবিরতি কর্মসূচি করবেন তারা। মাঝে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উপলক্ষ্যে দিনটিকে কর্মবিরতির আওতামুক্ত রাখা হয়েছে।


বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী ও মহাসচিব মো. শওকত হোসেন মোল্যার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়েছে, ন্যায্য দাবিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ধারাবাহিক কর্মসূচি করে আসছে। গত ২ অক্টোবর প্রথম দফায় একদিনের কর্মবিরতি ঘোষণা করা হয়েছিল, যা পালিত হয়। এর ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিনের কর্মবিরতি করা হয়েছে। এখন পর্যন্ত দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ কারণে আগামী ১৭ ও ১৯ অক্টোবর দুদিনের কর্মবিরতি করবে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। সিদ্ধান্ত মোতাবেক দেশের সব সরকারি কলেজ, সরকারি আলিয়া মাদরাসা, সরকারি টিটি কলেজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর, মাদরাসা শিক্ষা অধিদফতর, প্রাথমিক শিক্ষা অধিদফতর, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর, সব শিক্ষা বোর্ড, এনসিটিবি, নায়েম, ব্যানবেইসসহ শিক্ষা সংশ্লিষ্ট সব দফতর ও অধিদফতরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তারা সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন।


তবে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালন করা হবে। ওইদিন কর্মবিরতি থাকবে না বলেও জানান বিসিএস শিক্ষা সমিতির নেতারা।


শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা কর্মবিরতি চলাকালে ক্লাস, সব ধরনের পরীক্ষা, শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়সমূহের অধীন ভর্তি, ফরম পূরণ, প্রশিক্ষণ, কর্মশালাসহ দাফতরিক সব কর্মকাণ্ড বন্ধ রেখে অবস্থান কর্মসূচি করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


বিবার্তা/রাসেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com