শিক্ষা
বিইউপির পলিসি মেকিং কম্পিটিশনে চ্যাম্পিয়ন ঢাবি
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৯:২৩
বিইউপির পলিসি মেকিং কম্পিটিশনে চ্যাম্পিয়ন ঢাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

BUP Economics Club আয়োজিত জাতীয় পলিসি মেকিং প্রতিযোগিতা POMAC 4.0 তে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দল ‘Cell no. 12’।


১১ অক্টোবর, বুধবার বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর বিজয় অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড আয়োজিত হয়।


ফাইনালিস্ট ৬ দল খাদ্যের মূল্য নিয়ন্ত্রণ সংক্রান্ত ৬টি করে পলিসি প্রস্তাব করে। যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করে ‘Cell no.12’ নামের একটি দল।


দলের সদস্যরা হলেন নাফিস আহমেদ, রিদওয়ান উল্লাহ মুহসিন গাজী, খান মারজান হোসেন এবং ওয়াসিমা বিনতে হোসাইন পুতুল। তারা সকলেই স্বাস্থ্য অর্থনীতি ইন্সটিটিউট এর ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।


আশির অধিক দলের অংশগ্রহণের এই প্রতিযোগিতা ৩ ধাপে সম্পন্ন হয়। ১ অক্টোবর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার প্রতিটি ধাপে খাদ্য মূল্যস্ফীতি নিয়ে কাজ করে দলগুলো।


চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি নিয়ে জিজ্ঞেস করা হলে বিজয়ী দলের সদস্যরা জানান, "বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ইন্সটিটিউট এর সঙ্গে প্রতিযোগিতা করার অভিজ্ঞতা অসাধারণ ছিল। যে পরিমাণ পরিশ্রম আমরা করেছি তার সুন্দর ফলাফল পেয়ে ভালো লাগছে। ভবিষ্যতেও পলিসি মেকিং নিয়ে কাজ করার ইচ্ছা রয়েছে।"


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খন্দকার মোকাদ্দেম হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামসুল আরেফীন।


ফাইনালে রাউন্ডে বিচারক হিসেবে ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিজ এর রিসার্চ ডিরেক্টর ড. মনজুর হোসাইন, সেন্টার ফর পলিসি ডায়ালগ এর রিসার্চ ডিরেক্টর ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম, নর্থ সাউথ ইউনিভার্সিটি এর অ্যাসোসিয়েট প্রফেসর ড. সাকিব বিন আমিন।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com