শিক্ষা
বুটেক্স শিক্ষক সমিতির নতুন নেতৃত্ব পেলেন যারা
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৬
বুটেক্স শিক্ষক সমিতির নতুন নেতৃত্ব পেলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান ড. মো. রিয়াজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান।


রবিবার (৩ সেপ্টেম্বর) দিনব্যাপী ভোট গ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।


সমিতিতে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ড. মো. ইমদাদ সরকার, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে মো. মাহমুদুল হাসান, কোষাধ্যক্ষ পদে ড. হাসিনা আখতার, শিক্ষা ও সেমিনার বিষয়ক সম্পাদক সাইফুর রহমান তুষার, সমাজ কল্যাণ সম্পাদক পদে মারজিয়া ইয়াসমিন এবং নির্বাহী সদস্য পদে ড. মো. সামিউল ইসলাম চৌধুরী ও ড. এটিএম ফায়েজ আহমেদ।


নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. রিয়াজুল ইসলাম বলেন, সকল শিক্ষককে ধন্যবাদ জানাচ্ছি নির্বাচিত করার জন্য। আমরা সকল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কাজ করে যাব। আমাদের স্লোগান ছিল প্রগতির পথে সবাই একসাথে, এই স্লোগানকে সামনে রেখে একতাবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এবং শিক্ষকের মান-মর্যাদা অক্ষুণ্ণ রাখতে এক যোগে কাজ করে যাবো।


সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান বলেন, আমাদের বিশ্বাস ছিল আমরা তরুণ প্রজন্ম নিয়ে গড়া পুরো প্যানেলই জয়ী হবো। ধন্যবাদ জানাচ্ছি শিক্ষকদের আমাদের প্রতি আস্থা রাখার জন্য। আশা করি আমাদের দেওয়া ১৯টি ইশতিহার এক বছরে মধ্যে পূরণ করতে পারব।


প্রধান নির্বাচন কমিশন অধ্যাপক ড. মো. আহসান হাবীব বলেন, সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১০৭ জন ভোটারের মধ্যে ১০৫জন অংশগ্রহণ করেছেন।


প্রগতিশীল শিক্ষক পরিষদ এবং সাধারণ শিক্ষক পরিষদ নামের দুইটি প্রধান প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট ৯টি পদে দুটি প্যানেল থেকে আঠারো জনসহ স্বতন্ত্র প্রার্থী মিলে মোট বিশ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটে অংশগ্রহণ করেন ১০৫জন শিক্ষক।


প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন বুটেক্সের বর্তমান উপাচার্য অধ্যাপক ড.শাহ্ আলিমুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো. ফরহাদ হোসেন।


বিবার্তা / রাসেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com