শিক্ষা
ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১২
ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমুদ্রবিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


৩ সেপ্টেম্বর, রবিবার এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সমুদ্রবিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি সুবিধা এবং বৈজ্ঞানিক সরঞ্জাম ও তথ্য-উপাত্ত বিনিময় করবে। এই দু'বিশ্ববিদ্যালয় যৌথভাবে সেমিনার, কর্মশালা, সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচিরও আয়োজন করবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে এর মাধ্যমে দেশে সমুদ্রবিজ্ঞান বিষয়ক শিক্ষা ও গবেষণা আরও জোরদার হবে এবং দক্ষ মানবসম্পদ সৃষ্টি করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনেও এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com