শিক্ষা
ঢাবিতে সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ২১:২০
ঢাবিতে সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শিল্পী ফারজানা ইয়াসমিনের ‘মিথ অফ ন্যাচার’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।


২ আগস্ট, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।


অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত শিল্পী অধ্যাপক ড. ফরিদা জামান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল এবং ভারতীয় শিল্পী সংগীতা গুপ্তা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহিদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বিশ্বের প্রকৃতিপ্রেমী রাজনীতিবিদদের মধ্যে বঙ্গবন্ধু ছিলেন শীর্ষস্থানীয়। তিনি প্রকৃতিকে ভালোবাসতেন, অনুধাবন করতেন এবং প্রকৃতির সঙ্গে অবারিতভাবে মিশে যেতেন।


প্রদর্শনীতে সৃজনশীল দৃষ্টিভঙ্গি, বহুমাত্রিকতা এবং প্রকৃতির বিমূর্ত সৌন্দর্য চিত্রকর্মের মাধ্যমে তুলে ধরায় শিল্পী ফারজানা ইয়াসমিনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।


উল্লেখ্য, প্রদর্শনীটি আগামী ৮ আগস্ট পর্যন্ত চলবে। প্রতিদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com