শিক্ষা
বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৬:৫৭
বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির স্মারকলিপি প্রদান
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) তে ১ আগস্ট, মঙ্গলবার লেকের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর করুণ মৃত্যুর ঘটনায় এক স্মারকলিপি প্রকাশ করেছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।


২ আগস্ট, বুধবার শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ আহমেদ ও সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা সাক্ষরিত স্মারকলিপির শুরুতে এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় শোক জানানো হয়। মর্মান্তিক এই ঘটনার পুনরাবৃত্তি প্রতিরোধে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রকাশিত স্মারকলিপিটিতে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা ও স্বার্থসংশ্লিষ্ট কিছু দাবি তুলে ধরা হয়।


লেক বিষয়ক দাবি: লেক পাড়ে গ্রিলের বাউন্ডারি দেয়ার দ্রুত ব্যবস্থা করা; লেকে নামার জন্য বেশ কয়েকটা সিঁড়ি রেলিংসহ ব্যবস্থা করা; লেক পাড় নিয়মিত পরিষ্কার রাখার ব্যবস্থা করা; লেক পাড়ে সন্ধ্যার পর থেকে প্রচুর আলোর ব্যবস্থা করা।


চিকিৎসাসেবা বিষয়ক দাবি: মেডিক্যালে সার্বক্ষণিক দুইজন চিকিৎসক অবশ্যই থাকতে হবে, এজন্য স্থায়ী বা অস্থায়ী ভিত্তিতে দ্রুত চিকিৎসক নিয়োগের ব্যবস্থা করা; নার্স/ব্রাদার নিয়োগের অপ্রতুলতা দ্রুত দূর করা; মেডিক্যালে অক্সিজেন সেবাসহ পর্যাপ্ত চিকিৎসা-সামগ্রীর অপার্যপ্ততার দ্রুত সমাধান করা।


ভবনের ছাদগুলো সম্পর্কে বলা হয়: নির্মাণাধীন ভবনের ছাদে শিক্ষার্থীদের ওঠার উপর নিষেধাজ্ঞা জারি করা; নির্মাণ-সম্পন্ন হওয়া (হলসমূহের ছাদ ব্যতীত) ভবনসমূহেও শিক্ষার্থীদের ওঠার উপর সীমিত নিষেধাজ্ঞা জারি করা।


মাঠগুলো পরিষ্কারকরণ সম্পর্কে বলা হয়: দ্রুততম সময়ের মধ্যে আগাছা পরিষ্কার করে মাঠগুলোকে মানুষের চলাচল ও বসার উপযোগী করে তোলা; সন্ধ্যার পর মাঠগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা; মাঠগুলোতে বসার সুব্যবস্থা করা।


রাস্তা সংস্কার প্রসঙ্গে: দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তা সংস্কারে মনোযোগ দেওয়া ও রাস্তার সংস্কার সম্পন্ন করা।


ডেঙ্গু প্রতিরোধ প্রসঙ্গে: দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তা সংস্কারে মনোযোগ দেওয়া ও রাস্তার সংস্কার সম্পন্ন করা; বিশ্ববিদ্যালয়ের জলাবদ্ধ স্থানসমূহসহ সমস্ত ক্যাম্পাসে নিয়মিতভাবে মশকনিরোধক স্প্রে ছিটানোর ব্যবস্থা করা।


এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা বলেন, ‘শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা বিধানে বশেমুরবিপ্রবি প্রশাসনের কাছ থেকে আর কোনো দায়িত্বে অবহেলা দেখতে চাই না। দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থী সংশ্লিষ্ট দাবিসমূহ, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি প্রশাসনের পক্ষ থেকে বাস্তবায়িত হোক এরকমটাই দেখতে চাই।’


বিবার্তা/অহনা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com