শিরোনাম
ডিবি পরিচয়ে করা হচ্ছে অপহরণ-ছিনতাই : র‌্যাব
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৮:৪৭
ডিবি পরিচয়ে করা হচ্ছে অপহরণ-ছিনতাই : র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অপরাধীরা ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে চালিয়ে যাচ্ছে অপহরণ ও ছিনতাই। শুধু তাই নয়, তারা টার্গেট করে এ কার্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তাদের টার্গটে রয়েছেন ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিকরা।


শুক্রবার দুপুরে রাজধানীর কারওরান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানানো হয়েছে।


সংবাদ সম্মেলনের র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ খান জানান, বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন চৌরাস্তা এলাকা থেকে ভুয়া ডিবি পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সক্রিয় সদস্যক আটক করা হয়েছে।


আটককৃতদের মধ্যে রয়েছে- মোহাম্মদ আলাউদ্দিন আলী (৩৫), মোহাম্মদ নয়ন মোল্লা (২৮), মোহাম্মদ খোকন ঢালী (৩০), মোহাম্মদ আলতাফ হোসেন (৩৮) ও মোহাম্মদ কাউছার মন্ডল (২৫)। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন, তিন রাউন্ড তাজা গুলি, তিনটি ডিবি ব্যবহৃত জ্যাকেট, একটি ওয়ারলেস (ওয়াকিটকি) সেট এবং একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।



মুফতি মাহমুদ খান জানান, আটককৃতরা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন স্থানে ও ঢাকার বাহিরে বিভিন্ন জেলায় ভূয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই করে আসছে। এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করছিল তারা।


তিনি জানান, অপহরণকারী চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিক ইত্যাদি ব্যক্তিদের টার্গেট করে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের সঙ্গে থাকা গাড়ি চেক করার জন্য থামায়। পরে ওই ব্যক্তিদের বিরদ্ধে অভিযোগ আছে অথবা গাড়িতে অবৈধ মালামাল রয়েছে ইত্যাদি বলে, সংঘবদ্ধ এই চক্রটি দ্রুত তাদেরকে গাড়িতে উঠিয়ে নেয়। পরবর্তীতে ভিকটিমদের গাড়ি, টাকা-পয়সা প্রভৃতি কেড়ে নিয়ে নির্জন স্থানে ফেলে দেয়। ক্ষেত্র বিশেষে ভিকটিমদেরকে মারধরও করে তারা।


এমন অপরাধে ১৫ থেকে ২০টি গ্রুপ সক্রিয় রয়েছে জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা আরো বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদে আরো অনেক চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই বাছাই করা হচ্ছে। এছাড়াও তাদের সাথে জড়িত অন্যান্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/খলিল/সোহাগ


>>র‌্যাবের জালে ৫ ভুয়া ডিবি


>>রাজধানীতে নকল ঔষধসহ দুই ব্যবসায়ী আটক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com