শিরোনাম
৫৬ ছিনতাইকারী আটকে নগরবাসীর স্বস্তি ফিরবে : ডিবি
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৩
৫৬ ছিনতাইকারী আটকে নগরবাসীর স্বস্তি ফিরবে : ডিবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এক রাতেই রাজধানীতে ৫৬ ছিনতাইকারীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এতে নগরবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে বলে দাবি করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মো. আবদুল বাতেন।


বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা জানান, মঙ্গলবার রাতে রাজধানীতে ছিনতাই বিরোধী বিশেষ অভিযান চালানো হয়েছে। এ সময় ৫৬ জন ছিনতাইকারীকে আটক করা হয়। তাদের মধ্যে ছয় জনকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, তিনটি চাপাতি ও দুটি চাকু উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।


নগরবাসীকে উদ্দেশ্য করে আবদুল বাতেন বলেন, আমাদের এই অভিযানের ফলে নগরবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে। ডিএমপি’র ডিবি পুলিশের অপরাধ শনাক্তকরণ ও অপরাধীকে আটকে যথেষ্ট সক্ষমতা রয়েছে। ছিনতাইকারীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।


তিনি বলেন, বেশ কিছুদিন ধরে পত্র-পত্রিকায় প্রকাশিত খবরে রাজধানীতে ছিনতাই প্রবণতা বেড়েছে বলে উল্লেখ করা হচ্ছে। এটা আমাদের নজরে এলে ডিএমপি পুলিশ কমিশনার ছিনতাইকারীদের নিয়ন্ত্রণে ডিবি ও ক্রাইম বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বিশেষ মিটিং করেন। কমিশনার মহোদয়ের নির্দেশে আমরা ছিনতাইয়ের বিরুদ্ধে বিশেষ অভিযানে নামি।



তিনি আরো বলেন, অধিকাংশ ক্ষেত্রে ছিনতাইকারীরা বাস, ট্রেন ও লঞ্চ যাত্রীদের যাতায়াতের সময় তাদের কাছ থেকে মূল্যবান জিনিস ছিনতাই করে বা টেনে নিয়ে যায়। যাদেরকে আমরা ‘টানাপার্টি’ হিসেবে জানি। এই পার্টির অধিকাংশ সদস্য মাদকাসক্ত।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল বাতেন বলেন, রাজধানীর যাত্রাবাড়ী, কারওয়ান বাজার, সোনারগাঁও মোড়, বাংলামটর ছিনতাইপ্রবণ এলাকা। ওই সব এলাকা থেকেই তাদের আটক করা হয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com