শিরোনাম
সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য রানা গ্রেফতার
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ২০:২৬
সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য রানা গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিরিজ বোমা হামলার সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য রানা তালুকদার ওরফে আব্দুস সাত্তারকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাত পৌনে ৮টায় র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়েছে, মঙ্গলবার র‌্যাব ১ এর একটি দল জয়দেবপুর থানায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রানার গ্রামের বাড়ি গাজীপুরের জয়বেদপুর উপজেলার দেউলিয়াবাড়ী গ্রামে। সে ওই গ্রামের আব্দুল খালেক তালুকদারের ছেলে।


উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরিত হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ধারায় জয়দেবপুর থানায় একটি মামলা হয়। ওই মামলার ১৯ নং আসামি রানা তালুকদার ওরফে আব্দুস ছাত্তার।


পরবর্তীতে আদালত আসামি রানা তালুকদার ওরফে আব্দুস সাত্তারসহ ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। এরপর থেকে তাকে গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করছিল। কিন্তু সে বিভিন্ন সময় স্থান পরিবর্তন করার কারণে তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


এক পর্যায়ে ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত পালিয়ে সিঙ্গাপুরে অবস্থান করে রানা। ২০১৬ সালের প্রথমদিকে বাংলাদেশে এসে আত্মগোপনে চলে যায়।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com