শিরোনাম
বাবু হত্যায় মূল হোতাসহ গ্রেফতার ৩
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৪:২১
বাবু হত্যায় মূল হোতাসহ গ্রেফতার ৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মতিঝিলের রেজভী আহম্মেদ বাবু ওরফে বোঁচা বাবু হত্যাকাণ্ডের মূল হোতাসহ তিনজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।


মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।


গ্রেফতাররা হলেন- মো. আবু সালেহ ওরফে সালে (৩৫), মো. কামরুল হাসান ওরফে বাবু (৩০) ও নাসির উদ্দিন (৩৩)। রবিবার (২৬ মার্চ) রাজধানীর পল্টন ও যাত্রাবড়ীর মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি রিভলবার ও নয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।


আব্দুল বাতেন জানান, ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর রাজধানীর মতিঝিলের রেজভী আহাম্মেদ বাবু ওরফে বোঁচা বাবুকে হত্যা করা হয়। পরবর্তীতে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করা হয়। গ্রেফতাররা ওই মামলার পলাতক আসামি।


তিনি জানান, গ্রেফতার মো. আবু সালেহের গ্রামের বাড়ি চট্টগ্রামের পটিয়া থানার জিড়ি গ্রামে। সে বর্তমানে যাত্রাবাড়ী থানার মাতুয়াইলে একটি ভাড়াটে বাসায় বসবাস করে, মো. কামরুল হাসানের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার বিশকাঠালী গ্রামে। সে বর্তমানে পল্লবী থানা এলাকায় বসবাস করে। এছাড়া নাসির উদ্দিনের বাড়ি শরীয়তপুরের নড়িয়া থানার বুঝেশ্বর গ্রামে। সে বর্তমানে পল্টন থানা এলাকায় বসবাস করেন।


গোয়েন্দা পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা জানান, ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর রাজধানীর মতিঝিলের এজিবি কলোনীতে আধিপত্য বিস্তার ও কোরবানীর পশুর চামড়া বিক্রির টাকা নিয়ে বিরোধের জেরে রেজভী আহম্মেদ বাবু ওরফে বোঁচা বাবু খুন হন। আসামি সালের আপন ভাই মুসা তিনি মিলে প্রথমে এই হত্যাকান্ডের পরিকল্পনা করেন। পরে তাদের সাথে আরো দুইজনকে এই হত্যাকান্ডের জন্য যুক্ত করা হয়। এই মামলায় চারজনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে দুইজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।


বিবার্তা/খলিল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com