‘প্রবাসীদের জন্য গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহ্বান’
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ২০:৩৪
‘প্রবাসীদের জন্য গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহ্বান’
মালয়েশিয়া থেকে মো. আরিফুজ্জামান
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন মালয়েশিয়াস্থ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিগণ।


স্থানীয় সময় শুক্রবার (৩ নভেম্বর) বিকালে হাইকমিশনের সভাকক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।


এসময় রাষ্ট্রদূত মো. শামীম আহসান বলেন, প্রবাসী বাংলাদেশিরা বিদেশে কাজ করে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তারা বিদেশে দেশের প্রতিনিধি হয়ে কাজ করছেন। সেই প্রবাসীদের সেবায় সার্বক্ষণিক কাজও করছে হাইকমিশন। হাইকমিশনের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে মালয়েশিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান।


হাই কমিশনার প্রবাসীদের ই-পাসপোর্টসহ বিভিন্ন আধুনিক সেবা ও সুবিধা গ্রহণ করতে এবং বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান।


পরে, প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপস্থিত দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা উইং প্রধান) মিয়া মো. কিয়াম উদ্দিন। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিদের জন্য দূতাবাসের নতুন পাসপোর্ট শাখায় ই-পাসপোর্টের সব ধরনের কার্যক্রম এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা উইং প্রধান) মিয়া মো. কিয়াম উদ্দিন, প্রথম সচিব (প্রেস) সুফী আব্দুল্লাহিল মারুফ, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার সভাপতি ও আরটিভির প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, সাধারণ সম্পাদক ও সময় টিভির প্রতিনিধি মোহাম্মদ আবদুল কাদের, সহ-সভাপতি ও বিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিনিধি রফিক আহমদ খান, সহ-সভাপতি ও এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট কায়সার হামিদ হান্নান, সহ-সভাপতি ও ফ্রিল্যান্স ফটোসাংবাদিক এম. ফরহাদ হোসেন, যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি জহিরুল ইসলাম হিরণ, সহ-সম্পাদক ও নিউজ২৪ টিভির প্রতিনিধি শাহাদাত হোসেন, একুশে টিভি মালয়েশিয়া প্রতিনিধি মো. আরিফুজ্জামান, মাই টিভির মালয়েশিয়া প্রতিনিধি আশরাফুল মামুন, দ্য নিউজের প্রতিনিধি সওকত হোসেন জনি।


বিবার্তা/রোমেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com