মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায়
চার দিনের কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের
প্রকাশ : ০৯ মে ২০২৪, ২০:৩০
চার দিনের কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় চলতি মাসে ৪ দিন বিশেষ ব্যবস্থাপনায় এমআরপি পাসপোর্ট বিতরণ ও ই-পাসপোর্ট আবেদনপত্র গ্রহণে কনস্যুলার সেবা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। পেনাং ও জহুরবারুতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সেবাদানের লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে মিশনের পাসপোর্ট বিভাগ।


৯ মে, বৃহস্পতিবার এই পাসপোর্ট বিতরণের সেবাটি নিতে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নেওয়া বাধ্যতামূলক এবং অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে পাসপোর্ট নেওয়ার তারিখ, সময় ও স্থান উল্লেখ করে হাইকমিশন থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৮, ১৯ মে (শনিবার ও রোববার) এই দুইদিন পেনাং এর জর্জ টাউনের বাংলাদেশ অনারারি কনস্যুলেট অফিস থেকে এবং ২৫, ২৬ মে (শনিবার ও রোববার) জহুরবারু অগ্রণী রেমিটেন্স হাউজে স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে সরাসরি পাসপোর্ট বিতরণ করা হবে।


এক্ষেত্রে ১৮ ও ১৯ তারিখে সরাসরি পাসপোর্ট পেতে, ১৫ মে এর মধ্যে এবং ২৫ ও ২৬ মে এর তারিখে পাসপোর্ট পেতে ২২ মে এর মধ্যে পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।


নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য https://appointment.bdhckl.gov.bd/other এই ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করতে হবে। একইসঙ্গে পাসপোর্ট সংগ্রহের জন্য ডাকযোগ সেবাটি চালু থাকবে। তবে একইসঙ্গে দুই ধরনের সার্ভিসে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করা হয়েছে।


এদিকে, কনস্যুলার টিমের অস্থায়ী কার্যালয়ে উল্লেখিত সময়, স্থান ও তারিখে ই-পাসপোর্ট-এর জন্য আবেদনপত্র দাখিল করা যাবে। ই-পাসপোর্ট আবেদনপত্র দাখিল করার জন্য ‘এক্সপার্ট সার্ভিসেস এসডিএন বিএইচডি’ (ইএসকেএল) এর কল সেন্টারের হেল্প লাইন নম্বর ০৩-৯২১২০২৬৭ এ কল করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা বাধ্যতামূলক। অ্যাপয়েন্টমেন্ট গ্রহণের ভিত্তিতে ই-পাসপোর্ট আবেদনপত্র গ্রহণ, আবেদনপত্র জমা প্রক্রিয়া সম্পন্নকরণ করা হবে।


ই-পাসপোর্ট-এর আবেদনপত্র দাখিলের সাথে সংশ্লিষ্ট পরিচ্ছন্ন কাগজপত্র উপস্থাপন করতে হবে।


এছাড়া প্রবাসীদের সুবিধার্থে পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসটিও একই সাথে চালু থাকবে।


বিবার্তা/আরিফ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com