অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করত তারা
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১৯:৫৭
অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করত তারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যমে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে মোবাইল বিক্রির কথা বলে প্রতারণা করত একটি চক্র। ওই প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।


১২ জুন, সোমবার রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এটিইউয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।


গ্রেফতারকৃতরা হলেন-তুর্যাউল হোসেন তুর্থ (২২), জুলহাস হোসেন দোশয়ন (৩০), মনির হোসনে (২৪), রাসির বিশ্বাস (২১), মাহফুজ বিশ্বাস (২৭) ও আব্দুল আল মুক্তি কাউসার (২১)। এসময় তাদের কাছ থেকে অনলাইন প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি ল্যাপটপ, ১৮টি মোবাইল ফোন এবং দুইটি হার্ডডিস্ক উদ্ধার করা হয়।


মোহাম্মদ আসলাম খান জানান, তারা ফেসবুকে বিভিন্ন নামে মোবাইল বিক্রির পেজ খুলত। এরপর অল্প নামে দামি মোবাইল বিক্রির বিজ্ঞাপন দিত। সাধারণ জনগণ বিজ্ঞাপনগুলো দেখে আকৃষ্ট হতেন। এসব বিজ্ঞাপন দেখে অনেকে প্রতারক চক্রের সদস্যদের সাথে যোগাযোগ করলে তারা প্রথমে ৫০০ টাকা বুকিং মানি হিসেবে নিত। পরে ফোন আনলকসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে আরও টাকা আদায় করতো তারা।


তিনি বলেন, যখন ভুক্তভোগীরা বুঝতে পারতো তারা চক্রটির হাতে প্রতারিত হয়েছেন তখন চক্রটি তাদের ফোন বন্ধ করে দিত। চক্রটি এভাবে বিভিন্ন জনের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। চক্রটির ছয় সদস্যকে গ্রেফতারের পর প্রতারণার কাজে ব্যবহৃত ৩৬টি ফেসুবক পেজের তথ্য মিলেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com