নওগাঁয় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৯
নওগাঁয় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় মুকুল হোসেন (৫০) নামে এক মাদক কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ওই মাদক কারবারিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক এস.এম. মনিরুজ্জামান এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত মুকুল হোসেন রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার মাদারপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।


বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি মোজাহার আলী।


আদালত সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১ মার্চ রাত সাড়ে ১১টায় নওগাঁর মহাদেবপুর উপজেলার সারতা গ্রামে মাদকবিরোধী অভিযান চালায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সদস্যরা। ওই এলাকায় মাদক পরিবহনের সময় চার লক্ষ টাকা মূল্যের চল্লিশ গ্রাম হেরোইনসহ আটক করা হয় মাদক ব্যবসায়ী মুকুলকে।


ওইদিন দিবাগত রাত সাড়ে ১২টায় মহাদেবপুর থানায় বাদী হয়ে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণির ৮(গ) ধারায় মুকুলের বিরুদ্ধে মামলা করেন উপ পরিদর্শক (এস আই) মামুনুর রশিদ। পরে এ মামলায় পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা আছে মর্মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষ এ ঘটনায় ৭ জন সাক্ষীকে উপস্থাপন করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে মুকুল হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।


রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি অ্যাডভোকেট মোজাহার আলী বলেন, এ রায়ের মধ্য নিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠার পাশাপাশি মাদক ব্যবসায়ীদের কাছে একটি সতর্কতামূলক বার্তা পৌঁছানো হয়েছে। যাতে মাদক ব্যবসায়ী এবং যুবসমাজ মাদক থেকে নিজেদের বিরত রাখে।


বিবার্তা/শামীনূর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com