নির্বাচনে নরসিংদীর ৫টি আসনেই তীব্র লড়াইয়ের সম্ভাবনা
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ২১:১৫
নির্বাচনে নরসিংদীর ৫টি আসনেই তীব্র লড়াইয়ের সম্ভাবনা
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতীক বরাদ্দের পর থেকে নরসিংদীতে সরগরম হয়ে উঠেছে নির্বাচনের মাঠ। আওয়ামী লীগ, স্বতন্ত্র, তৃণমূল বিএনপি, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, ইসলামী ঐক্যজোটসহ বিভিন্ন দলের মনোনীত প্রার্থীরা ভোটারদের বাড়ি-বাড়ি গিয়েও প্রচার প্রচারণা চালাচ্ছেন অবিরত।


শুধু পোস্টার ও মাইক বাজিয়ে প্রচারণায় সীমাবদ্ধ নেই প্রার্থীরা। প্রচার চালাচ্ছেন অনলাইন প্লাটফর্ম সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমেও। নির্বাচনে প্রার্থীরা ভোটারদের নিজেদের পক্ষে টানতে বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে আপলোড করছে এবং কোন এলাকায় কখন গণসংযোগ করছেন সেটাও প্রার্থী ও সমর্থকরা অনলাইনে পোস্ট দিচ্ছেন। সেইসঙ্গে আঞ্চলিক ভাষায় তৈরি করা বিভিন্ন গান দিয়েও চলছে প্রচার প্রচারণা।


এবার নরসিংদীর ৫টি আসনেই প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে।


নরসিংদী-১ (সদর) আসনে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ঈগলের মধ্যে। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান এমপি লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক) এর সাথে নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মোঃ কামরুজ্জামানের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।


এ আসনে নজরুল ইসলাম হিরু ও স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান ছাড়াও তৃণমূল বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ সুপ্রিম পার্টিসহ মোট ৮জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন।


নরসিংদী-২ (পলাশ) আসনে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান এমপি ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী পাঁচদোনা স্যারকেজিগুপ্ত উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুম বিল্লাহসহ ৪জন।


নরসিংদী-৩ (শিবপুর) আসনে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে মোট ৭ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও আওয়ামী লীগের নৌকার প্রার্থী ফজলে রাব্বি খানের সাথে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী আলহাজ সিরাজুল ইসলাম মোল্লার তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।


নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে ৪ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান এমপি এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও মনোহরদী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী মোঃ সাইফুল ইসলাম খান বীরুর মধ্যে তীব্র লড়াই হবে। বীরু সাবেক সেনা প্রধান ও সাবেক মন্ত্রী লে. জেনারেল (অব.) নূরউদ্দিন খান এর ভাতিজা।


নরসিংদী-৫ (রায়পুরা) আসনে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী ঈগলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।


নরসিংদী জেলার ৫টি আসনের মধ্যে এ আসনটি সর্ববৃহৎ। ২৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত রায়পুরা উপজেলা। ভোটার সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ২৯৭জন। এ আসনে নির্বাচনে জয় পরাজয়ের একটি বড় ভূমিকা রাখবে চরাঞ্চলের ভোটাররা। তাছাড়া ২৪টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন বর্তমান এমপি রাজিউদ্দিন আহমেদ রাজু। এ কারণে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।


বিবার্তা/কামাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com