টাঙ্গাইলে তেলের গোডাউনে আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৬:০৬
টাঙ্গাইলে তেলের গোডাউনে আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুরে বসতবাড়িতে স্থাপন করা পেট্রল-ডিজেলের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


১৮ ডিসেম্বর, সোমবার বেলা ১১টার দিকে উপজেলার কচুয়া বাজারের শওকত হোসেনের তেলের গোডাউনে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


আগুনের তীব্রতায় গোডাউনের পাশে ঢাকা-সাগরদীঘি সড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ব্যবসায়ী শওকত হোসেন দীর্ঘদিন ধরে উপজেলার কচুয়া বাজারের একটি দোকানে পেট্রল-কেরোসিন, মবিল, ব্যাটারি ও ডিজেলের ব্যবসা করে আসছেন। ওই বাজারেই তার বাসা-বাড়িতে তেল বহনের দুটি লরি ট্রাক ও ড্রামে করে তেল ও অন্যান্য মালামাল মজুত করে রাখেন। সোমবার সকালে হঠাৎ ওই বাড়িতে আগুনের লেলিহান শিখা দেখা যায়।


এ সময় বাড়ির লোকজন দৌড়ে বাইরে চলে আসে। আগুনের তীব্রতা বেড়ে তেলের ২০-২৫টি ড্রাম বিস্ফোরিত হয়। এ সময় পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পাশের একটি বাসারও আংশিক পুড়ে যায়। পরে সখীপুর, বাসাইল, টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


স্থানীয় বাসিন্দা হায়দার আল মামুন বলেন, দুটি লরি ট্রাক ও তেল ভর্তি দেড় শতাধিক ড্রামসহ মবিল, ব্যাটারি পুড়ে গেছে। এতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় দুই থেকে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে।


সখীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার বোরহান উদ্দিন বলেন, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তদন্ত সাপেক্ষে জানা যাবে।


বিবার্তা/ইমরুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com