তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১১.৮ তাপমাত্রার রেকর্ড
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১১:১৭
তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১১.৮ তাপমাত্রার রেকর্ড
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গত তিন দিন ধরে তাপমাত্রার পারদ ১২ থেকে ১৪ ডিগ্রির ঘরে ওঠানামা করলেও মঙ্গলবার (১২ ডিসেম্বর) তা ১১ দশমিক ৮ ডিগ্রির ঘরে নেমে এসেছে; যা ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা।


সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে একই দিন ভোর ৬টায় রেকর্ড করা হয় ১২ ডিগ্রি। তবে তিন ঘণ্টার ব্যবধানে দশমিক ২ ডিগ্রি কমলেও সকাল সাড়ে ৮টার পর খানিকটা উঁকি দিয়েছে সূর্য।


সরেজমিনে সকাল থেকে জেলা শহরের ধাক্কামারা ও শেরেবাংলা পার্ক এলাকা ঘুরে দেখা যায়, সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে পড়ে জেলা শহরের চারপাশ। এ সময় গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মানুষের পাশাপাশি বিভিন্ন যানবাহনের উপস্থিতি কম দেখা গেছে। এর মাঝে প্রয়োজনের ক্ষেত্রে কিছু মানুষকে বিভিন্ন যানবাহনের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।


কথা হয় যাত্রীবাহী বাসচালক আবুলের সঙ্গে। তিনি সময় সংবাদকে বলেন, ‘ঘন কুয়াশার কারণে সকালে ও রাতে গাড়ি চালাতে খুব সমস্যায় পড়তে হয়। জীবনের ঝুঁকি নিয়ে আমাদের রাস্তায় নামতে হচ্ছে।’


আমেনা বেগম নামে এক নারী শ্রমিক সময় সংবাদকে বলেন, আমি চা বাগানে কাজ করি। আমরা প্রতিদিন সকাল ৬টায় কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হই। কিন্তু ঘন কুয়াশা ও শীতের কারণে সময়মত কাজে যেতে পারছি না। এতে করে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে।


একই কথা জানান আমিরুল ইসলাম নামে আরেক শ্রমিক। তিনি বলেন, গরম কাপড়ের অভাবে অনেক কষ্টে দিন অতিবাহিত করতে হচ্ছে। যদি সরকারি বা বেসরকারিভাবে দ্রুত আমাদের পাশে দাঁড়ায় তাহলে দুর্ভোগ কিছুটা কমবে।


তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষণ রোকনুজ্জামান রোকন সময় সংবাদকে বলেন, গত সোমবার (১১ ডিসেম্বর) তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা থাকলেও তা আজ সকাল ৬টায় ১২ ডিগ্রিতে নেমে যায়। ৩ ঘণ্টার ব্যবধানে তা কমে তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। তবে আগামীতে তাপমাত্রা আরও কমে আসার পাশাপাশি শীতের তীব্রতা বাড়বে বলেও জানান তিনি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com