ঠাকুরগাঁওয়ে সাড়ে ৫ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১৫:১৪
ঠাকুরগাঁওয়ে সাড়ে ৫ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ে ৫ কোটি ৭০ লাখ ৩১৬ টাকা ব্যয়ে জেলা রেজিস্ট্রি অফিসের চারতলা ভিত বিশিষ্ট ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


১৪ নভেম্বর, মঙ্গলবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জেলা শহরের আর্ট গ্যালারি ও সদর উপজেলার বালিয়া ইউনিয়ন পরিষদের পার্শ্বে নবনির্মিত এই ভবন দুইটির উদ্বোধন করেন তিনি। ভবন উদ্বোধন উপলক্ষ্যে জেলা রেজিস্ট্রি অফিস চত্বরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলা রেজিস্ট্রার অফিসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।


আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ঠাকুরগাঁও গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে ৫ কোটি ৭০ লাখ ৩১৬ টাকা ব্যয় ধরে ভবনের নির্মাণ কাজ সম্পূর্ণ করেন ঢাকার সাভারের জিরানী বাজার রোডের মেসার্স সিকদার কনস্ট্রাকশন অ্যান্ড বিল্ডার্স।


ঠাকুরগাঁও গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, জেলা রেজিস্ট্রার অফিস নির্মাণ কাজের জন্য প্রকল্পের নকশা অনুযায়ী চারতলা ভিত বিশিষ্ট ভবন নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়৷ ভবনের প্রথম তলা ৫ হাজার ১৪৩ বর্গফুটের হবে। এতে গ্যারেজ, ব্যাংক বুথ, ভেন্ডর, ভিজিটর ওয়েটিং, মাতৃদুগ্ধ কক্ষ ইত্যাদি হবে। ৫ হাজার ১৪৩ বর্গফুটের দ্বিতীয় তলায় নকলনবিশ, অফিস, রেকর্ড রুম, চেম্বার, ডায়াস, সাব-রেজিস্ট্রার এজলাস ইত্যাদি, ৫ হাজার ১৪৩ বর্গফুটের তৃতীয় তলায় সম্মেলন কক্ষ, অফিস রুম, জেলা রেজিস্ট্রারের চেম্বার, ডায়াস, রেকর্ড রুম ইত্যাদি এবং ৫ হাজার ১৪৩ বর্গফুটের চতুর্থ তলায় নকলনবিশ, রেকর্ড রুম, রেকর্ড স্টাফ কক্ষ, তালাশকারী, ডিজিটাল রেকর্ড কক্ষ ইত্যাদি।


বক্তরা বলেন, সেবা প্রার্থীদের যা‌তে সুন্দর সেবা প্রদান করা হয় এবং সরকারি আয় বৃদ্ধিতে যেন ম‌নো‌যোগ দেয়া হয়। সাড়ে ৫কো‌টি অর্থ ব‌্যয়ে এ আধুনিক উন্নত ভবন নির্মাণ হওয়ায় জেলার সকলে উপকৃত হ‌বে বলে জানান তারা।


এ সময় উপস্থিত ছিলেন, জেলা রেজিস্ট্রার হেলাল উদ্দীন, অফিস সহকারী রবিউল কবির, দলিল লেখক সমিতির সহ অফিসের অন্যান্য কর্মকর্তারা।


বিবার্তা/মিলন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com