অবরোধের প্রথম দিন ঢাকায় ১৮৩ জন কারাগারে
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ২২:৪৯
অবরোধের প্রথম দিন ঢাকায় ১৮৩ জন কারাগারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের প্রথম দিনে ঢাকা মহানগর ও জেলা থেকে গ্রেফতারকৃত বিএনপি ও জামায়াতের নেতাকর্মীসহ সন্দেহভাজন ১৮৩ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এর মধ্যে ঢাকা মহানগর এলাকার ৫০টি থানা এলাকা থেকে ১৬৯ জন ও ঢাকা জেলার ছয়টি থানা এলাকা থেকে ১৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।


কারাগারে যাওয়া ব্যক্তিদের মধ্যে মধ্যে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন। আদালতে বিভিন্ন থানার জিআর শাখার সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।


৩১ অক্টোবর, মঙ্গলবার তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর বিভিন্ন মামলায় আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তারা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।


মঙ্গলবার ঢাকার আদালতে বিভিন্ন থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী- কদমতলী থানা এলাকা থেকে ২৩ জন, ডেমরা থানা এলাকা থেকে ১৮ জন, যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ১০ জন, গেন্ডারিয়া থানা এলাকা থেকে ১৬ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এছাড়া এদিন উত্তরা পশ্চিম থানার ১, ধানমন্ডি থানার ৩, শ্যামপুর থানার ৫, কোতোয়ালি থানার ৭, বংশাল থানার ৭, লালবাগ থানার ৪, চকবাজার থানার ৩, কামরাঙ্গীরচর থানার ৫, বনানী থানার ৫, বাড্ডা থানার ৪, ভাটারা থানার ৩, পল্টন থানার ৭, শাজাহানপুর থানার ১, কাফরুল থানার ৬, ভাসানটেক থানার ১, পল্লবী থানার ১, রূপনগর থানার ৫, রমনা থানার ১৪, ওয়ারী থানার ১১, আদাবর থানার ৫, হাতিরঝিল থানার ৩, মিরপুর থানা এলাকা থেকে গ্রেফতারকৃত একজনকে কারাগারে পাঠানো হয়েছে।


এদিন ঢাকা মহানগর ছাড়াও ঢাকা জেলাধীন কয়েকটি থানা থেকে গ্রেফতারকৃত ১৪ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানার ৪ জন, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ১ জন, সাভার থানার ১ জন ও ধামরাই থানার ৮ জন রয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com