কোটচাঁদপুরে মায়ের কোল পেলো জঙ্গলে পড়ে থাকা নবজাতক
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৯:৪৮
কোটচাঁদপুরে মায়ের কোল পেলো জঙ্গলে পড়ে থাকা নবজাতক
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবশেষে মায়ের কোল পেলো সড়কের পাশে পড়ে থাকা নিষ্পাপ সেই নবজাতক। কোটচাঁদপুর উপজেলার তালশার সড়কের পাশে জঙ্গলে পড়ে থাকা রক্তমাখা শরীরে জীবিত সেই নবজাতকের ঠাঁই হলো সোহেল রানা ও ফাতেমা জাহান লতা দম্পতির কোলে।


৩০ অক্টোবর, সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গঠিত দত্তক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উদ্ধার হওয়া নবজাতককে নিঃসন্তান এই দম্পতির কাছে হস্তান্তর করা হয়।


গত ২৬ অক্টোবর, বৃহস্পতিবার ভোর ৬টার দিকে সোনিয়া নামে এক গৃহবধূ সড়কের পাশে একটি কাপড়ে মোড়ানো রক্তমাখা শরীরে পরিত্যক্ত অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। পরে বিষয়টি জানাজানি হলে, উপজেলা প্রশাসন নবজাতককে তাদের হেফাজতে নেয়। সেই সাথে প্রশাসনের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।


উপজেলা সমাজসেবা অফিসার জহুরুল ইসলাম জানান, নিষ্পাপ নবজাতক শিশুটিকে দত্তক নিতে অনেকে আগ্রহ প্রকাশ করেন। এরই মধ্যে ৯জন দম্পতি কমিটির নিকট আবেদন করেন। যাচাই-বাছাই শেষে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিশুর সর্বোত্তম স্বার্থ রক্ষায় ব্যবস্থা গ্রহণে সম্মতি প্রকাশ করায় ঝিনাইদহ সদর উপজেলার মায়াধরপুর গ্রামের সোহেল রানা- ফাতেমা জাহান লতা দম্পতির নিকট অবুঝ এই নবজাতককে হস্তান্তর করা হয়।


তিনি আরও জানান, কমিটির পক্ষ থেকে পরবর্তী সময়ে শিশুটির যাবতীয় বিষয়ে খোঁজ খবর ও তদারকি করা হবে। সেই সাথে ওই দম্পতি শর্ত ভঙ্গ করলে নিয়ম অনুযায়ী দত্তক বাতিল করে নবজাতককে ফিরিয়ে নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


নবজাতক হস্তান্তরে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নিরুপমা রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ, উপজেলা সমাজসেবা অফিসার জহুরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শীলা বেগম, ইউপি চেয়ারম্যান শাহারুজ্জামান সবুজ প্রমুখ।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com