আচরণবিধি লঙ্ঘনের দায়ে
কালিয়ায় তিন প্রার্থীকে জরিমানা, এক প্রার্থীকে শোকজ
প্রকাশ : ০২ মে ২০২৪, ১৩:৪০
কালিয়ায় তিন প্রার্থীকে জরিমানা, এক প্রার্থীকে শোকজ
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুইজন চেয়ারম্যান প্রার্থীর প্রতিনিধি ও একজন ভাইস চেয়ারম্যানের প্রতিনিধিসহ তিনজন কে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


পরে একজন চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নি কর্মকর্তা।


বুধবার (১মে) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চাঁচুড়ি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাচন আচরণবিধি ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধিমালা ভঙ্গের অপরাধে চাঁচুড়ি বাজারে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েসের প্রতিনিধি আলীম হোসেন মোল্যাকে ১৫ হাজার টাকা, আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী এস এম হারুনার রশিদের প্রতিনিধি জামাল উদ্দিন শেখ কে ১০ হাজার টাকা, ভাইস চেয়ারম্যান প্রার্থী ইমরুল কায়েসের প্রতিনিধি মিল্লাত হোসেন কে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।


এছাড়া চেয়ারম্যান প্রার্থী খান শামীমুর রহমান (ওসি খা) প্রচারণার সময় আচরণবিধি লঙ্ঘন করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্যে উস্কানিমূলক, মানহানিকর এবং স্থানীয় ক্ষমতা দ্বারা প্রভাবিত হয়ে বক্তব্য দেয়ায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা।


দেয়ালে পোস্টার সাঁটানো ও ব্যবহৃত পোস্টারে মুদ্রণের তারিখ না থাকার অপরাধে জরিমানা করা হয়েছে বলে যায়। একই সঙ্গে প্রার্থীদের ভবিষ্যতের জন্য আচরণবিধি মেনে প্রচারণা চালানোর নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।


উল্লেখ্য কালিয়া উপজেলা পরিষদ নির্বাচন ৮ মে । চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ১ লাখ ৯৭ হাজার ২০৯ জন ভোটার, এর মধ্যে পুরুষ ১ লাখ ১৭৮ জন, মহিলা ৯৭ হাজার ৩১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৮২টি।


বিবার্তা/শরিফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com