রাজধানীতে ডিবির অভিযানে পিস্তল ও কার্তুজসহ গ্রেফতার ৪
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ২২:০৯
রাজধানীতে ডিবির অভিযানে পিস্তল ও কার্তুজসহ গ্রেফতার ৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শ্যামপুর এলাকা থেকে পিস্তল ও কার্তুজসহ ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন- বাবু শেখ, দেলোয়ার হোসেন, মামুন ও রুহুল আমিন।


এসময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, শর্টগানের ১৩ রাউন্ড কার্তুজ ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।


রবিবার (১৫ অক্টোবর) রাতে শ্যামপুর থানার দোলাইপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।


সোমবার (১৬ অক্টোবর) দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।


তিনি বলেন, গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে অস্ত্র দুটি ও শর্টগানের গুলি উদ্ধার করে। একটি সংঘবদ্ধ অস্ত্রধারী গ্রুপ বেশ কিছু অস্ত্র-গুলিসহ প্রাইভেটকারযোগে মুন্সিগঞ্জ থেকে ঢাকার দিকে আসছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টিম লিডার সহকারী পুলিশ কমিশনার মোঃ ইমরান হোসেন মোল্লা সঙ্গীয় ফোর্সসহ শ্যামপুর থানার পশ্চিম দোলাইপাড় সেইফ কেয়ার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনের রাস্তায় চেকপোস্ট স্থাপন করে। রাত ২টা ৪৫ মিনিটে আগ্নেয়াস্ত্র বহনকারী প্রাইভেটকারটি আসলে পুলিশের গাড়ি দিয়ে ব্যারিকেড দেয়া হলে পালানোর সময় তাদেরকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের দেহ তল্লাশি করে ২টি বিদেশি পিস্তল ও শর্টগানের ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। অস্ত্র পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেফতারকৃতরা বাংলাদেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতো।


গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শ্যামপুর থানায় মামলা রুজু হয়েছে বলে জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com