চার দফা দাবিতে চবি ছাত্রলীগের স্মারকলিপি প্রদান
প্রকাশ : ১৫ মে ২০২৪, ২১:৫৭
চার দফা দাবিতে চবি ছাত্রলীগের স্মারকলিপি প্রদান
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেয়াসহ ৪ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ কনকর্ড। ১৫ মে (বুধবার) প্রক্টর অফিসে এ স্মারকলিপি জমা দেন তারা।


শাখা ছাত্রলীগের দাবিসমূহ হলো, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেয়া এবং শিক্ষার্থীদের যতদ্রুত সম্ভব আবাসনের আওতায় আনা, বিশ্ববিদ্যালয়ের সকল হলে লিগ্যাল এটাচমেন্টের ব্যবস্থা করা, আবাসিক হলে বহিরাগতদের অবস্থান রোধে যথাযথ ব্যবস্থা নেয়া এবং মাদকের সহজলভ্যতা, মাদক সেবনকারীদের শনাক্ত করাসহ সর্বনাশা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা।


স্মারকলিপিতে বলা হয়, বহু বছর যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে আসছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, আবাসিক হল এবং অনুষদ সমূহ নানারূপ সমস্যায় জর্জরিত। বিশেষত আবাসিক হলসমূহে শিক্ষার কোনো পরিবেশ নাই। বিভিন্ন হলে বহিরাগতদের অবস্থান, গুটিকয়েক শিক্ষার্থীদের সম্পৃক্ততায় মাদকের আড্ডাসহ নানারকম নেশার জলসায় নিয়মিত মেতে উঠেছে বিপথগামী শিক্ষার্থীরা। উপর্যুক্ত সমস্যাসহ বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীণ বিষয়ে আপনার প্রশাসনের আন্তরিকতার বিষয়ে আমরা আশাবাদী।


স্মারকলিপিতে আরো বলা হয়, ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের জন্য একটা সুন্দর ও নিরাপদ পরিবেশ নিশ্চিতের ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা অঙ্গীকারবদ্ধ। এমতাবস্থায় আমাদের কিছু সুনির্দিষ্ট দাবি রয়েছে।


এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উপগ্রুপ কনকর্ড গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আবরার শাহরিয়ার বলেন, " সাধারণ শিক্ষার্থীরা যেন নিরাপদ পরিবেশে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে হলে থেকে ভবিষ্যতে দেশ ও জাতি গঠনে শক্তিশালী ভূমিকা রাখতে পারে সে ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগ বরাবরই সচেতন ছিল। সে লক্ষ্য নিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে চবি ছাত্রলীগ বরাবরই ছিল সহায়ক শক্তি হিসেবে। তারই ধারাবাহিকতায় ক্যাম্পাসে উদ্ভূত বিভিন্ন সমস্যার সমাধানকল্পে ভিসি স্যারের সাথে দেখা করে স্মারকলিপি প্রদান ও সার্বিক আলোচনায় অংশ নিয়েছে।


বিবার্তা/মহসিন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com