হিলিতে দুর্যোগ প্রশমন দিবস পালিত
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ২০:৫০
হিলিতে দুর্যোগ প্রশমন দিবস পালিত
হিলি, দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

"অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলিতে র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ পালিত হয়েছে।


শুক্রবার (১৩ অক্টোবর) দিবসটি উপলক্ষে সকাল এগারোটায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।


আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. নূরন্নবী ও হিলি ফায়ার সার্ভিসে কোন কর্মকর্তা উপস্থিত না থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় উপস্থিত স্কুল শিক্ষার্থীদের সাথে দুর্যোগ প্রশমন দিবস নিয়ে আলোচনা করেন।


এসময় তিনি দুর্যোগ থেকে বাঁচতে পূর্ব প্রস্তুতিসহ সতর্কবার্তা সঠিক সময়ে পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেই সাথে দুর্যোগের আগে এবং দূর্যোগ পরবর্তী সময়ে আমাদের করণীয় সম্পর্কে আলোচনা করেন।


আলোচনা সভা শেষে বাংলাহিলি ডলি মেমোরিয়াল স্কুলের ছাত্রদের অংশ গ্রহণে র্যালি উপজেলা চত্বর থেকে বাহির হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়।


এসময় র‍্যালিতে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, ডলি মেমোরিয়াল স্কুলের শিক্ষক সাজ্জাদ হোসেনসহ ওই স্কুলের শিক্ষার্থীরা।


সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা আজকের এই দিনে আলোচনা সভায় উপস্থিত না থাকার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা উপস্থিত না থাকা এটি সত্যিই দুঃখজনক বিষয়। কেন তিনি উপস্থিত নেই এবিষয়ে তাকে চিঠি দেওয়া হবে এবং পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নূরন্নবীর মন্তব্য জানতে মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করলেও ফোন রিসিভ না করায় কোন মন্তব্য লেখা সম্ভব হয়নি।


বিবার্তা/রববানী/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com