ঢামেকে একইসাথে পাঁচ সন্তান জন্মদিলেন এক নারী
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৬:১২
ঢামেকে একইসাথে পাঁচ সন্তান জন্মদিলেন এক নারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে পাঁচ সন্তানের জন্ম দিলেন নরসিংদীর শিবপুর উপজেলার বান্ধারিয়া গ্রামের মনসুরা আক্তার (২২) নামে এক গৃহবধূ। ভূমিষ্ঠ হওয়া পাঁচ সন্তানের মধ্যে একটি ছেলে ও চারটি মেয়ে। তাদের মধ্যে এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। বাকি চার শিশু হাসপাতালের (ঢামেক) পুরাতন ভবনের দ্বিতীয় তলায় ২১১ নং ওয়ার্ডে (এনআইসিইউতে) রাখা হয়েছে।


বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে নরমাল ডেলিভারিতে পাঁচটি সন্তান জন্মদেন নারী।


লেবার ওয়ার্ডে ডিউটিরত চিকিৎসক ড. মাশরিমা মোর্শেদ মিশি জানান, একটি বাচ্চার হাত বের হওয়া অবস্থায় ওই নারী আজ সকালেই নরসিংদী থেকে ঢামেকের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় লেবার ওয়ার্ডে ভর্তি হন। পরে নরমাল ডেলিভারিতে একে একে পাঁচটি সন্তান জন্ম দেন তিনি। এদের মধ্যে একটি ছেলে চারটি মেয়ে। এর মধ্যে এক মেয়ে নবজাতক মারা গেছে।


গাইনি নবজাতক বিভাগের অধ্যাপক ডাক্তার সুলতানা আফরোজ শিলা জানান, মায়ের অবস্থা ভালো থাকলেও পাঁচ শিশুকে বর্তমানে (এনআইসিইউতে) রাখা হয়েছে। একজন কন্যা শিশু মারা গেছে।


নবজাতকদের বাবা মো: মামুন মিয়া জানান, আমাদের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার বান্ধারিয়া গ্রামে। আমি পেশায় সিএনজি চালক। আমার স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। বুধবার নিয়মিত চেকআপের জন্য শিবপুরের একটি ক্লিনিকে যাই। সেখান থেকে আমাদের বলা হয়, তার গর্ভে পাঁচটি বাচ্চা আছে। সেখান থেকে ঢাকায় চিকিৎসকের পরামর্শ নিতে বলেন।


তিনি আরও বলেন, আজ সকালের প্রচণ্ড প্রসববেদনা উঠার পরেই দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। আসার সময় গাড়িতে অবস্থার অবনতি হতে থাকে। এরপর সকাল ৮টার দিকে ঢাকা মেডিকেলে পৌঁছানোর পর চিকিৎসকরা পাঁচটি নবজাতকের নরমাল ডেলিভারি করেন। তবে পাঁচ নবজাতকেরই ওজন খুবই কম। জানিয়েছেন চিকিৎসক তাদেরকে এনআইসিইউতে রেখেছেন চিকিৎসকরা। তবে সন্তানদের মায়ের অবস্থা ভালো আছে।


বিবার্তা/বুলবুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com