প্রতিটি পূজা মণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনতে হবে: পুলিশ সুপার
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৬:০৬
প্রতিটি পূজা মণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনতে হবে: পুলিশ সুপার
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হিন্দু সম্প্রদায়ের বৃহত্তর ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা উদ্‌যাপন উপলক্ষ্যে বোয়ালমারীতে মতবিনিময় করেছেন ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান (পিপিএম, সেবা)।


১২ অক্টোবর, বৃহস্পতিবার বেলা ১১টায় বোয়ালমারী থানা চত্বরে অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে অনুষ্ঠিত দুর্গাপূজা মণ্ডপের প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ, উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি শ্যামল সাহা, চতুল ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাবু, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা আলী তমাল প্রমুখ। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক উত্তম কুমার।


মতবিনিময় সভায় প্রধান অতিথি পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, দুর্গা পূজায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রতিটা মণ্ডপে আশপাশের সবাইকে নিয়ে সম্প্রতি কমিটি করতে হবে। প্রতি মণ্ডপে ১০ সদস্যের একটি নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করবেন। তারা পুলিশের পাশাপাশি ২৪ ঘণ্টা পূজা মণ্ডপ পাহারার দায়িত্ব পালন করবেন। দুষ্কৃতিকারীরা যেন কোনো প্রকার অপরাধ সংগঠিত করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। মাদক সেবন করে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং তাদের ছাড়ানোর জন্য আপনারা কেউ থানায় তদবির করবেন না।


এছাড়া পূজা মণ্ডপে নিজস্ব সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। সিসি ক্যামেরা না থাকার কারণে যদি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে তার দায়দায়িত্ব আপনাদের।


উল্লেখ্য এ বছর বোয়ালমারীতে ১২৩টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রতিটি পূজা মণ্ডপে ৫শ কেজি করে চাউল বরাদ্দ দেয়া হয়েছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।


বিবার্তা/মিলু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com