হাকিমপুরকে শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৬:৪২
হাকিমপুরকে শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না লক্ষ্যে প্রধানমন্ত্রী সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪টি জেলায় সেমি পাকাঘর ও ২ শতক জমিসহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।


৯ আগস্ট, বুধবার চতুর্থ পর্যায়ের ২য় ধাপে ৩০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে ২ শতক জমির দলিল ও গৃহের চাবি হস্তান্তর করা হয়। সেই সাথে দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলাকে শতভাগ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


জমির দলিল ও গৃহের চাবি হস্তান্তর করা হয় ছাড়াও জমির দলিল ও গৃহের পাশাপাশি বিশুদ্ধ পানীয় জলের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে টিউবওয়েল বসানো ও বিদ্যুৎ সংযোগের কাজ সম্পূর্ণ করা হয়েছে বলে জানানো হয়।


ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী’র উদ্বোধনকালীন সময়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ফারজানা রহমান, হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. মোকলেদা খাতুন মীম, হাকিমপুর ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু ছায়েম মিয়া উপজেলা প্রকৌশলী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবু রায়হান, হিলি পল্লী বিদ্যুত সমিতি-২ সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) বিশ্বজিৎ, উপজেলা আ'লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, আলিহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সহ অনেকে।


এছাড়া উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com