পঞ্চগড়ে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকীতে নারী সমাবেশ
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ০২:০২
পঞ্চগড়ে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকীতে নারী সমাবেশ
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাঈমুজ্জামান মুক্তার উদ্যোগে মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বিশেষ দোয়া মাহফিল ও নারী সমাবেশের আয়োজন করেন।


সমাবেশে স্বাধিকার আন্দোলন, অসহযোগ আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং যুদ্ধোত্তর বাংলাদেশে অসহায় নির্যাতিত নারীদের সহায়তা ও পুনর্বাসনে ভূমিকাসহ বঙ্গমাতার কর্মময় জীবনী নিয়ে আলোচনা করা হয়।


এসময় তিনি বলেন, টুঙ্গিপাড়ার সন্তান শেখ মুজিবুর রহমান দীর্ঘ আপসহীন লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ধীরে ধীরে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা,স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের মহান স্থপতি, জাতির জনক এবং বিশ্ববরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন।


এই সাফল্য- সংগ্রামের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তারই সহধর্মিনী, মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়েছিলেন বেগম ফজিলাতুন নেছা মুজিব। বাঙালি জাতির মুক্তি সনদ ছয় দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বারবার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি ছিলেন, তখন দলের সর্বস্তরের নেতাকমী বঙ্গমাতার কাছে ছুটে আসতেন। তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিকনির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা যোগাতেন। বিশেষ করে আগরতলা ষড়যন্ত্র মামলায় প্যারোলে বঙ্গবন্ধুর মুক্তি নিয়ে একটি কুচক্রি মহল বাঙ্গলী জাতির স্বাধীনতা সংগ্রামকে বিপন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। তখন প্যারোলে মুক্তির বিপক্ষে বেগম মুজিবের দৃঢ়চেতা অবস্থান বাঙ্গালীর মুক্তি সংগ্রামকে ত্বারান্বিত করেছিল।


বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগমের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব, পঞ্চগড় পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য আশরাফুল আলম, কাউন্সিলর ও যুবলীগ নেতা হাসানাত মো. হামিদুর রহমান, কাউন্সিলর আরিফ হোসেনসহ জেলা উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা বক্তব্য দেন।


এর আগে বিশেষ দোয়া মাহফিল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।


বিবার্তা/বিপ্লব/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com