সরাইল অরুয়াইলে সরকারি খাল দখলের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ০১:২১
সরাইল অরুয়াইলে সরকারি খাল দখলের প্রতিবাদে মানববন্ধন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের সাবেক ডেসা কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সরকারি খাল দখল করার অভিযোগ উঠেছে।


অরুয়াইল সীমানা খাল দখল করে বাড়ি নির্মাণের প্রতিবাদে ৩ আগস্ট, বৃহস্পতিবার বিকেলে আরুয়াইল আবদুস সাত্তার ডিগ্রী কলেজ গেইট সামনে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও সমাবেশ করেছে অবিলম্বে খালটি উদ্ধারের দাবিতে।


আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে এলাকার কয়েক’শ মানুষ। অরুয়াইল গ্রামের সাবেক ডেসার কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান কর্তৃক বি এ ডি সি অফিস সংলগ্ন সীমানা খাল দখল করে বাড়ি তৈরি ও অরুয়াইল দাস পাড়ার হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের গৌণ ঘাটলা ও রাস্তা দখল করে রেখেছেন তাদের অভিযোগ। তারা জানান, অরুয়াইল গ্রামের বাসিন্দা মো. সিদ্দিকুর রহমান সম্প্রতি সরকারি খাল ও গৌণ ঘাটলা মাঠি ফেলে দখল করেছে।এতে এলাকার মানুষের বাড়ির পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি হয়েছে। এবং আসছে বর্ষায় জলাবদ্ধ তৈরি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। অভিযোগের বিষয়ে সাবেক ডেসার কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান নিজের জায়গা দাবি করে বলেন,এই জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলমান রয়েছে।


মানববন্ধনে নেতৃত্বদানকারী স্থানীয় ব্যবসায়ী মো. মোখলেছুর রহমান বলেন, এই খালটি ভরাটের কারণে অরুয়াইল বাজারসহ প্রায় রাস্তা ঘাট জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। আমরা অবিলম্বে সরকারের কাছে খালটি দখলমুক্ত করার দাবি জানাই। অরুয়াইল ইউপি সদস্য মাসুক মেম্বার বলেন, কোন অদৃশ্য শক্তির প্রভাবে সিদ্দিকুর রহমান খাল দখল করেছে। কিভাবে এই সরকারি খাল দখল করে বাড়ি নির্মাণ করবে।এ খালটি দিয়ে অরুয়াইল বাজারের আশপাশের বাড়ি ঘরের পানি নিষ্কাশনের মূল ব্যবস্থা রয়েছে। খালটি দখল মুক্ত করে পানি নিষ্কাশনের সুব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। অরুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.শফিকুর রহমান বলেন, সীমানা খালটি যদি দখল হয়ে যায় তাহলে এই এলাকায় জলাবদ্ধতা দেখা দেবে। দখলদারের হাত থেকে এ খালটি দখল মুক্ত করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।


মানববন্ধনে অংশ নেয়া অরুয়াইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, এটা দীর্ঘদিনের সমস্যা। সিদ্দিকুর রহমান খালটি দখল করেছে সে কারো কথা শোনেন না।


দীর্ঘদিন ধরেই প্রশাসন ও স্থানীয় কয়েকজনকে ম্যানেজ করে সরকারি সীমানা খাল ভরাট করে বাড়ি তৈরি করে চলেছেন সিদ্দিকুর রহমান নামে একজন লোক। সরকারি খালটি বালু ভরাটের মাধ্যমে দখল করায় পানিপ্রবাহ বন্ধ হয়ে গেছে। এতে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ঘর-বাড়ি ও রাস্তাঘাট তলিয়ে যায়। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে এই জলা বদ্ধতার জন্য দুর্ভোগে না পরে সে জন্য আমরা সুষ্ঠুভাবে বাঁচার লক্ষ্যে আমরা মানববন্ধন কর্মসূচি পালন করছি।


বিবার্তা/আকন্ঞ্জি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com